1. admin@chunarughat24.com : admin :
'করোনার থেকেও ভয়ঙ্কর হবে ক্ষুধার মহামারী' - চুনারুঘাট
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ন

‘করোনার থেকেও ভয়ঙ্কর হবে ক্ষুধার মহামারী’

আশরাফুল ইসলাম
  • সময় : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ১২৯ বার পঠিত
'করোনার থেকেও ভয়ঙ্কর হবে ক্ষুধার মহামারী'

আশরাফুল ইসলাম।। ক্ষুধার মহামারী করোনা (কোভিড-১৯) মহামারীর থেকেও ভয়ঙ্কর হতে পারে বলে সতর্ক করেছে বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)। অনলাইনের মাধ্যমে নোবেল শান্তি পুরস্কার প্রদান অনুষ্ঠানে যুক্ত হয়ে এই সতর্কবাণী উচ্চারণ করেন সংস্থাটির নির্বাহী পরিচালক ডেভিড বেসলে।

ইতালির রাজধানী রোমে বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)’র সদরদপ্তর থেকে ডেভিড বেসলে’র এই বক্তব্য সম্প্রচার করা হয়। খবর বার্তা সংস্থা এএফপি।

ডেভিড বেসলে বলেন, অনেক যুদ্ধ, জলবায়ু পরিবর্তন, রাজনৈতিক ও সামরিক অস্ত্র হিসেবে ক্ষুধার বিস্তার এবং করোনা মহামারীর কারণে বিশ্বের ২৭০ মিলিয়ন মানুষ দুর্ভিক্ষের দিকে ধাবিত হচ্ছে।

তিনি আরো বলেন, দুর্ভিক্ষে পতিত এসব মানুষের প্রয়োজনীয় চাহিদা পুরণে ব্যর্থ হলে ক্ষুধার মহামারী দেখা দেবে। যা করোনার চেয়ে মারাত্মক হবে বলেও সতর্ক করেন ডেভিড বেসলে।

জাতিসংঘের অধীনে ১৯৬১ সালে প্রতিষ্ঠিত হয় বৃহত্তম এই মানবিক সংস্থা (ডব্লিউএফপি)। এরপর থেকেই দুর্ভিক্ষের বিরুদ্ধে লড়াই করছে এবং বহু মানুষের খাদ্য সরবরাহ করছে সংস্থাটি।

প্রসঙ্গত, ২০১৯ সালে ৯৭ মিলিয়ন মানুষের খাদ্য সরবরাহ করে এই সংস্থাটি। এই অবদানের জন্য এ বছর শান্তিতে নোবেল পায় ডব্লিউএফপি।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!