1. admin@chunarughat24.com : admin :
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৬:৫৯ অপরাহ্ন
শিরোনাম :

১৫ ডিসেম্বর থেকে মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু

হাবিবুর রহমান মাসুক
  • সময় : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০
  • ১৫২ বার পঠিত

হাবিবুর রহমান মাসুক।। করোনা মহামারীর কারণে দেশের সরকারি-বেসরকারি বিদ্যালয়ে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। আগামী ১৫ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত মাধ্যমিক স্কুলগুলোতে ভর্তির আবেদনের সুযোগ পাবেন শিক্ষার্থীরা। আর লটারি অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর। এ সংক্রান্ত একটি প্রস্তাব চূড়ান্ত করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব নাজমুল হক খান বলেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে ভর্তির চূড়ান্ত নীতিমালা পাঠানো হয়েছে। যদিও শনিবার (১২ ডিসেম্বর) দুপুর পর্যন্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের এ সংক্রান্ত কিছু ওয়েবসাইটে প্রকাশ করা হয়নি।

অনলাইনে ভর্তির আবেদন নেওয়া এবং লটারির মাধ্যমে ভর্তি করা হবে, সে কারণে আবেদন ফি এবার কমিয়ে দেওয়া হয়েছে। কারণ পরীক্ষা নেওয়ায় কাগজপত্রসহ বেশ কিছু খরচ এবার হচ্ছে না।

প্রসঙ্গত, এর আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত সব শ্রেণিতে লটারির মাধ্যমে ভর্তি নেওয়া হবে। আগে শুধু প্রথম শ্রেণিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হতো।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!