1. admin@chunarughat24.com : admin :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:২৩ পূর্বাহ্ন

ট্রাম্প-সমর্থকদের সাথে বিরোধীদের সংঘর্ষ

শুহিনুর খাদেম
  • সময় : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ৬৭ বার পঠিত

শুহিনুর খাদেম।। মার্কিন- যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে দেশটির বিভিন্ন অঙ্গরাজ্যের বিদায়ী রাষ্ট্রপতি ট্রাম্পের উগ্র সমর্থকরা সড়কে নেমেছেন। এরই মধ্যে গতকাল শনিবার (১২ ডিসেম্বর), রাতে দেশটির রাজধানী ওয়াশিংটন ডিসিতে ট্রাম্প সমর্থকদের সাথে ফ্যাসিবাদ বিরোধীদের সংঘর্ষ হয়েছে।

উভয়পক্ষের মধ্যে হাতাহাতি থেকে এই সংঘর্ষ বাঁধে। এ সময় একজন গুলিবিদ্ধ ও অপর একজনের ছুরিকাঘাতে আহত হওয়ার সংবাদ জানিয়েছে গণমাধ্যমগুলো। পুলিশ দ্রুতই পেপার স্প্রে ও টিয়ার শেল নিক্ষেপ করে সংঘর্ষে লিপ্তদের ছত্রভঙ্গ করে দেয়।

সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে ‘স্টপ দ্য স্টিল’ কর্মসূচির আয়োজন করে ট্রাম্প সমর্থকরা। শনিবারের ওই আয়োজনে অংশ নিতে চার্চ গ্রুপগুলো ও উগ্র শ্বেতাঙ্গ আধিপত্যবাদীরা তাদের সমর্থকদের প্রতি রাজপথে নামার আহ্বান জানায়। ‘প্রাউড বয়েজ’ গ্রুপসহ অন্যান্য ডানপন্থীরা ওই বিক্ষোভে অংশ নেয়।

অপরদিকে বামপন্থী-ফ্যাসিবাদবিরোধী জোট ‘অ্যান্টিফা’ও এদিন বর্ণবাদবিরোধী বিক্ষোভের আয়োজন করে।

ওই রাতে ট্রাম্প হোটেলের সামনে থেকে র‌্যালি শুরু করেন অন্তত ২০০ ‘প্রাইড বয়েজ’ সদস্য। তাদের পরনে ছিল রণসাজ। গায়ে ছিল কালো ও হলুদ শার্ট, বুকে ছিল ব্যালেস্টিক ভেস্ট পরা। মাথায় ছিল হেলমেট। ব্যবহার করেছে হ্যান্ড-সিগন্যাল। তাদের সাথে বিএলএম প্লাজার সামনে হঠাৎই ‘অ্যান্টিফা’ সদস্যদের হাতাহাতি বেঁধে যায়। এসময় চারপাশে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

দ্রুতই ঘটনাস্থলে পৌঁছায় নিরাপত্তাবাহিনীর সদস্যরা। এসময় উভয়পক্ষের ওপর পেপার স্প্রে ও টিয়ার শেল ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়া হয়। আটক করা হয় বেশ কয়েকজনকে।

ওইদিন ওয়াশিংটন ডিসি ছাড়াও জর্জিয়া, পেনসিলভানিয়া, মিশিগান, উইসকনসিন, নেভাদা ও অ্যারিজোনা রাজ্যের বিভিন্ন স্থানে ট্রাম্পের উগ্র সমর্থকরা নির্বাচনে কারচুপির অভিযোগে বিক্ষোভ করেন। যদিও গত ১ ডিসেম্বর মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার বলেছেন, ‘নির্বাচনের কারচুপির কোন প্রমাণ পাওয়া যায়নি।’

এছাড়া, গত ১১ ডিসেম্বর, শুক্রবার দেশটির সুপ্রিম কোর্টও ট্রাম্পের এ-সংক্রান্ত আবেদন খারিজ করে দেয়।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!