1. admin@chunarughat24.com : admin :
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৫:৩৯ অপরাহ্ন
শিরোনাম :

দেড় কোটি শিক্ষার্থী উপবৃত্তি পাবেন ‘নগদে’

রিমন মুক্তাদির
  • সময় : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ৫৫ বার পঠিত
দেড় কোটি শিক্ষার্থী উপবৃত্তি পাবেন 'নগদে'

রিমন মুক্তাদির।। দেশের প্রাথমিক পর্যায়ের দেড় কোটি শিক্ষার্থীদের উপবৃত্তি এবং শিক্ষা উপকরণ ভাতা ডিজিটাল পদ্ধতিতে বিতরণের জন্যে বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ এর সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীর সংখ্যা বিবেচনায় ডিজিটাল পদ্ধতিতে বৃত্তি বিতরণের এটিই হবে বিশ্বের মধ্যে সর্ববৃহৎ ঘটনা।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তি এবং শিক্ষা উপকরণ ভাতা প্রাপ্তির ভোগান্তি দূর করতেই সরকার ‘নগদ’কে বেছে নিয়েছে।

রবিবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই), বাংলাদেশ ডাক বিভাগ এবং থার্ড ওয়েভ টেকনোলজি লিমিটেডের মধ্যে এ সংক্রান্ত একটি ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

ত্রিপক্ষীয় ওই চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম, বাংলাদেশ ডাক বিভগের মহাপরিচালক মোঃ সিরাজ উদ্দিন এবং ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ এর নির্বাহী পরিচালক মোঃ সাফায়েত আলম।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন। এ সময় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোঃ জাকির হোসেন এবং সচিব গোলাম মোঃ হাসিবুল আলমও উপস্থিত ছিলেন।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!