1. admin@chunarughat24.com : admin :
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:৫৩ অপরাহ্ন

‘বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে প্রতারণা সহ্য করা হবে না’

তারেক সুজন
  • সময় : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
  • ১০৯ বার পঠিত
'বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে প্রতারণা সহ্য করা হবে না'

তারেক সুজন।। ‘দক্ষতা ও সচেতনতা বৈদেশিক কর্মসংস্থানের জন্য অপরিহার্য। এর অভাবে অনেক সময় বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে প্রতারণার ঘটনা ঘটে থাকে। এ ব্যাপারে সরকারের বিভিন্ন দফতর সদা তৎপর। মানবপাচার ও বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে হয়রানি বা প্রতারণার বিরুদ্ধে সরকারের অবস্থান জিরো টলারেন্স।’ অভিবাসী দিবস উপলক্ষে আয়োজিত এক ছায়া সংসদ বিতর্ক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এসব কথা বলেন।

শনিবার (১৯ ডিসেম্বর) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) মিলনায়তনে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে ‘নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণ’ শীর্ষক ছায়া সংসদ বিতর্ক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহামেদ চৌধুরী কিরণ অনুষ্ঠানটি সঞ্চালনায় উক্ত বিতর্ক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

যথাযথ প্রশিক্ষণ ও সনদায়নের মাধ্যমে দক্ষ কর্মী তৈরি করা হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বিদ্যমান শ্রমবাজার ধরে রাখাসহ নতুন নতুন শ্রমবাজার অনুসন্ধান করা হচ্ছে।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!