1. admin@chunarughat24.com : admin :
আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করলো সৌদি
বুধবার, ২৩ জুন ২০২১, ০৩:৩০ পূর্বাহ্ন

আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করলো সৌদি

তারেক সুজন
  • সময় : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০
  • ২২৬ বার পঠিত
আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করলো সৌদি

তারেক সুজন।। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সাময়িকভাবে সব আন্তর্জাতিক ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে সৌদি আরব। আজ সোমবার (২১ ডিসেম্বর), এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে সৌদি আরবের জেনারেল অথরিটি ফর সিভিল অ্যাভিয়েশন (জিএসিএ)।

সম্প্রতি যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন প্রজাতির সন্ধান পাওয়ার প্রেক্ষিতে এবং করোনার সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার কারণে সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে সৌদি প্রেস এজেন্সি (এসপিএ)।

বিবৃতিতে জানানো হয়, আগামী এক সপ্তাহের জন্য সৌদি আরবে সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে। করোনা সংক্রমণের গতিবিধি পর্যালোচনা করে পরবর্তীতে সময়সীমা আরো বাড়ানো কিংবা কমানো হতে পারে।

সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানায়, ইউরোপের দেশগুলো থেকে থেকে সৌদিতে আসা সকল ব্যক্তিকে দুই সপ্তাহের জন্য সেলফ আইসোলেশনে থাকতে হবে। এছাড়া গত তিন মাসের মধ্যে যারা ইউরোপ ভ্রমণ করেছেন তাদেরকেও নতুন করে করোনার পরীক্ষা করাতে হবে।

জিএসিএ’র বরাত দিয়ে সংবাদে বলা হয়, বর্তমানে সৌদিতে অবস্থানরত অন্য দেশের বিমান সংস্থার কোনো ফ্লাইট থাকলে তা সৌদি ত্যাগ করতে পারবে।

তবে সকল ধরনের কার্গো বিমান এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। এছাড়া জরুরি প্রয়োজনে বিশেষ বিবেচনায় যাত্রীবাহী বিমান পরিবহনের ক্ষেত্রেও এই নির্দেশনা শিথিল করা হতে পারে।

ওয়ার্ল্ডোমিটার’র তথ্য মতে, আজ সোমবার (২১ ডিসেম্বর), সকাল ১০টা পর্যন্ত সৌদি আরবে করোনায় আক্রান্ত বেড়ে ৩ লাখ ৬১ হাজার ১০ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৫১ হাজার ৮৭৮ জন। এখনো চিকিৎসাধীন আছেন ৩ হাজার ১০ জন করোনারোগী। এ পর্যন্ত দেশটিতে মোট ৬ হাজার ১২২ জনের প্রাণ কেড়েছে এই মহামারী।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!