1. admin@chunarughat24.com : admin :
মে-জুনের মধ্যে সাড়ে ৪ কোটি মানুষ টিকা পাবেন
শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:১৯ অপরাহ্ন
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে মানববন্ধন থেকে আল্টিমেটাম মঙ্গলে জীবনের অস্তিত্ব আছে কী? চুনারুঘাটে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবীতে খোলা চিঠি চীনের সিনোফার্মের টিকা প্রয়োগের মাধ্যমে দ্বিতীয় পর্যায়ের টিকাদান শুরু সাইয়েদ ইব্রাহিম রায়িসি ইসলামী প্রজাতন্ত্র ইরানের ১৩তম প্রেসিডেন্ট ২২ জুন থেকে খুলনায় এবং ২০ জুন থকে বগুড়ায় এক সপ্তাহের লকডাউন জীবন বিপর্যয় রোধকল্পে সামাজিক নিরাপত্তা: কল্পনা ও নির্মম বাস্তবতা এবার করোনার রহস্যময় ‘বাংলাদেশ ভ্যারিয়েন্ট’! ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও, ২ কর্মকর্তা গ্রেফতার গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা

মে-জুনের মধ্যে সাড়ে ৪ কোটি মানুষ টিকা পাবেন

শুহিনুর খাদেম
  • সময় : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০
  • ৩৩৫ বার পঠিত
মে-জুনের মধ্যে সাড়ে ৪ কোটি মানুষ টিকা পাবেন

শুহিনুর খাদেম।। আগামী বছরের মে থেকে জুন মাস পর্যন্ত দেশের সাড়ে ৪ কোটি মানুষের জন্য করোনাভাইরাসের টিকা আসছে। আগামী জানুয়ারির শেষে বা ফেব্রুয়ারির প্রথমে দেড় কোটি মানুষের জন্য তিন কোটি টিকা আসবে। পরে বাকি টিকা আসবে।

সোমবার (২১ ডিসেম্বর) মন্ত্রিসভার বৈঠকের পর এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদের বৈঠক অনুষ্ঠিত হয়।

সাংবাদিকদের উদ্দেশ্যে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সাড়ে ৪ কোটি মানুষের প্রত্যেককে দুই ডোজ হিসেবে ৯ কোটি ভ্যাকসিন আসবে, যা দিয়ে দেশের জনগোষ্ঠীর ২০ শতাংশের ভ্যাকসিনের চাহিদা মিটবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সরকার আপাতত অক্সফোর্ডের ভ্যাকসিনের কথাই চিন্তা করছে। যদি অন্য কেউ আসে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) অনুমোদনসহ তা হলে সরকার কাউকেই মানা করবে না। কিন্তু তাকে ডব্লিউএইচওর প্রটোকল মানতে হবে এবং আমাদের দেশে যে টেকনিক্যাল কমিটি তারা যদি অনুমোদন করে তা হলে কোনো সমস্যা নেই।

তিনি আরো বলেন, ভ্যাকসিন দেয়ার জন্য প্রশিক্ষণ দেয়া শুরু হয়েছে। ইপিআইর দেয়ার চেইনকে এখানে ব্যাপকভাবে কাজে লাগানো হবে।

এছাড়াও মন্ত্রিপরিষদ সচিব বলেন, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাস্ক পরার ওপর আবারো গুরুত্বারোপ করেছেন। তিনি ‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন। এ ছাড়া সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়েও আরও কঠোর ব্যবস্থা নিতে বলেছেন প্রধানমন্ত্রী।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!