1. admin@chunarughat24.com : admin :
প্রথম এশীয় দেশ হিসেবে ভ্যাকসিন পেয়েছে সিঙ্গাপুর
শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:২৮ অপরাহ্ন
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে মানববন্ধন থেকে আল্টিমেটাম মঙ্গলে জীবনের অস্তিত্ব আছে কী? চুনারুঘাটে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবীতে খোলা চিঠি চীনের সিনোফার্মের টিকা প্রয়োগের মাধ্যমে দ্বিতীয় পর্যায়ের টিকাদান শুরু সাইয়েদ ইব্রাহিম রায়িসি ইসলামী প্রজাতন্ত্র ইরানের ১৩তম প্রেসিডেন্ট ২২ জুন থেকে খুলনায় এবং ২০ জুন থকে বগুড়ায় এক সপ্তাহের লকডাউন জীবন বিপর্যয় রোধকল্পে সামাজিক নিরাপত্তা: কল্পনা ও নির্মম বাস্তবতা এবার করোনার রহস্যময় ‘বাংলাদেশ ভ্যারিয়েন্ট’! ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও, ২ কর্মকর্তা গ্রেফতার গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা

প্রথম এশীয় দেশ হিসেবে ভ্যাকসিন পেয়েছে সিঙ্গাপুর

শুহিনুর খাদেম
  • সময় : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০
  • ১৬৩ বার পঠিত
প্রথম এশীয় দেশ হিসেবে ভ্যাকসিন পেয়েছে সিঙ্গাপুর

শুহিনুর খাদেম।। গত সপ্তাহেই প্রথম এশীয় দেশ হিসেবে ফাইজার-বায়োএনটেকের উদ্ভাবিত নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিনের অনুমোদন দেয় সিঙ্গাপুর। এরপরই গতকাল সোমবার (২১ ডিসেম্বর) সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে বেলজিয়াম থেকে আসে ভ্যাকসিনের প্রথম চালান। ইতোমধ্যে দেশটিতে ভ্যাকসিনের প্রথম চালান পৌঁছেছে বলে দ্য স্ট্রেট টাইমসের খবরে বলা হয়েছে।

এমন সংবাদে উচ্ছ্বাস প্রকাশ করে দেশটির প্রধানমন্ত্রী লি সিয়েন লুং ফেসবুকে লিখেন, “একটি ‘দীর্ঘ ও কষ্টকর’ বছর অতিক্রম করেছি। আশা করি, (করোনার) ভ্যাকসিন আসার সংবাদ সিঙ্গাপুরবাসীকে আনন্দিত করবে।’

দ্য স্ট্রেট টাইমসের সংবাদ সূত্রে জানা যায়, করোনার ভ্যাকসিন নেয়ার বিষয়টিকে ঐচ্ছিক রেখেছে সিঙ্গাপুর সরকার। তবে দেশটির প্রধানমন্ত্রী লি সিয়েন লুং অবশ্য ভ্যাকসিন নিতে জনসাধারণকে উদ্বুদ্ধ করে চলেছেন।

আগামী বছরের সেপ্টেম্বর নাগাদ তৃতীয় পর্যায়ে প্রায় ৫৭ লাখ লোককে ভ্যাকসিন দেওয়ার পরিকল্পনা নিয়েছে সিঙ্গাপুর। ইতোমধ্যে দেশটির সরকার জানিয়েছে, করোনার ভ্যাকসিন পাওয়ার ক্ষেত্রে স্বাস্থ্যকর্মী, প্রবীণ এবং চিকিৎসাগতভাবে দুর্বল ব্যক্তিরা অগ্রাধিকার পাবেন।

ফাইজার-বায়োএনটেকের এই ভ্যাকসিন প্রত্যেককে দুটি করে ডোজ নিতে হবে। সেই সাথে ভ্যাকসিনটির সঠিক কার্যকারিতা বজায় রাখতে মাইনাস ৭০ ডিগ্রি তাপমাত্রার নিচে সংরক্ষণ করতে হবে।

অবশ্য ইতোমধ্যে সিঙ্গাপুরে ভ্যাকসিন সঠিকভাবে সংরক্ষণের জন্য স্থানীয়ভাবে দৈনিক চার টন শুকনো বরফ তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন দেশটির পরিবহনমন্ত্রী ওং ইয়ে কুং।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!