1. admin@chunarughat24.com : admin :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১১:০০ অপরাহ্ন

যুক্তরাজ্যে আরেকটি নতুন প্রজাতির করোনা

রিমন মুক্তাদির
  • সময় : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ১৭৫ বার পঠিত
যুক্তরাজ্যে আরেকটি নতুন প্রজাতির করোনা

রিমন মুক্তাদির।। যুক্তরাজ্যে নতুন প্রজাতির করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছিলো। যা নিয়ে উদ্বেগ জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও)। এর রেশ কাটতে না কাটতেই দেশটিতে আরেকটি নতুন প্রজাতির করোনার সন্ধান পাওয়া গেছে। নতুন ধরনের ভাইরাসটি দক্ষিণ আফ্রিকা থেকে যুক্তরাজ্যে গিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ব্রিটেনে নতুন প্রজাতির এই ভাইরাসের সংক্রমণ গত মঙ্গলবার শনাক্ত করা হয় বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর), সংবাদমাধ্যম বিবিসি এমন খবর প্রকাশ করে।

যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক জানান, ব্রিটেনে আরেকটি নতুন প্রজাতির করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ভাইরাসে দু’জন ব্যক্তি আক্রান্ত হয়েছেন বলেও তিনি জানান।

আক্রান্ত ওই ব্যক্তি লন্ডন এবং উত্তর-পশ্চিম ইংল্যান্ডের বাসিন্দা। তারা দক্ষিণ আফ্রিকা সফর করে আসা ব্যক্তিদের সংস্পর্শে এসেছিলেন। ভাইরাসটির নতুন প্রজাতি দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত করা হয়েছিল। এ ঘটনার পর দক্ষিণ আফ্রিকায় ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে যুক্তরাজ্য সরকার।

এজন্য গত ১৪ দিনে যে সব নাগরিক দক্ষিণ আফ্রিকায় ভ্রমণ করেছেন বা তাদের সংস্পর্শে এসেছেন, তাদের দ্রুতই কোয়ারেন্টাইনে যাওয়ার নির্দেশ দিয়েছে ব্রিটেনের কর্তৃপক্ষ।

এ বিষয়ে ইম্পেরিয়াল কলেজ লন্ডনের অধ্যাপক নিল ফার্গুসন বলেন, এই মুহূর্তে আমাদের সবচেয়ে বেশি যে ভাইরাসটি নিয়ে উদ্বেগ থাকা উচিত সেটি হচ্ছে দক্ষিণ আফ্রিকার ভাইরাসটি।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!