1. admin@chunarughat24.com : admin :
সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে রদবদল ও পদোন্নতি
বুধবার, ২৩ জুন ২০২১, ০৩:২৮ পূর্বাহ্ন

সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে রদবদল ও পদোন্নতি

শুহিনুর খাদেম
  • সময় : শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০
  • ২৫১ বার পঠিত
সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে রদবদল ও পদোন্নতি

শুহিনুর খাদেম।। বাংলাদেশ সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে রদবদল ও পদোন্নতি হয়েছে। এবার পাঁচজনকে পদোন্নতি প্রদান এবং ১০ জন জেনারেলকে রদবদল করা হয়েছে। এর মধ্যে একজন পদোন্নতি পেয়ে লেফটেন্যান্ট জেনারেল এবং চারজন হয়েছেন মেজর জেনারেল। আরো ১০ জন জেনারেলকে নতুন কর্মস্থলে দায়িত্ব দেয়া হয়েছে।

সংশ্নিষ্ট একাধিক সূত্র থেকে জানা যায়, ময়মনসিংহের আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (অ্যার্টডক) জিওসি লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদকে কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) করা হয়েছে। চট্টগ্রামে ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এসএম মতিউর রহমানকে অ্যার্টডকের নতুন জিওসি করা হয়েছে। এছাড়াও পদোন্নতি পেয়ে লেফটেন্যান্ট জেনারেল হচ্ছেন তিনি।

আরো জানা যায়, সাভারে নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল সাইফুল আবেদীনকে ২৪ পদাতিক ডিভিশনের নতুন জিওসি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

আর নবম পদাতিক ডিভিশনের জিওসি হয়েছেন মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হক। তিনি আগে স্কুল অব ইনফ্যান্ট্রি অ্যান্ড ট্যাকটিকসের (এসআইঅ্যান্ডটি) কমান্ড্যান্টের দায়িত্ব পালন করেছেন।

সূত্র আরো জানায়, যশোরে সেনাবাহিনীর ৫৫তম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল হুমায়ুন কবিরকে লজিস্টিকস এরিয়ার এরিয়া কমান্ডার করা হয়েছে। আর ঘাটাইলের ১৯ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল শাকিল আহমেদকে অ্যাডজুট্যান্ট জেনারেলের দায়িত্ব দেয়া হয়েছে।

এদিকে ব্রিগেডিয়ার জেনারেল পদোন্নতি পেয়ে চারজন মেজর জেনারেল হয়েছেন। এর মধ্যে মো. খালেদ আল মামুনকে এমআই পরিদপ্তর থেকে সেনা সদরের সামরিক সচিব করা হয়েছে। এর আগের সামরিক সচিব ওয়াকার-উজ-জামান গত মাসে লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদোন্নতি পেয়ে প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) হওয়ায় ওই পদটি এতোদিন খালি ছিলো।

আরো জানা গেছে, সেনা সদরের আইটিডি পরিদপ্তরের দায়িত্বে থাকা ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ তারেক হোসেনকে পদোন্নতি দিয়ে ঘাটাইলে ১৯ পদাতিক ডিভিশনের জিওসি করা হয়েছে। আর ৬ পদাতিক ব্রিগেডের ব্রিগেডিয়ার জেনারেল এসএম কামরুল হাসানকে রংপুরে ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়াও ব্রিগেডিয়ার জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারীকে মেজর জেনারেল হিসেবে পদোন্নতি দিয়ে স্কুল অব ইনফ্যান্ট্রি অ্যান্ড ট্যাকটিকসের (এসআইঅ্যান্ডটি) কমান্ড্যান্টের দায়িত্ব দেয়া হয়েছে। এর আগে তিনি অ্যার্টডকে দায়িত্ব পালন করেছিলেন।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!