1. admin@chunarughat24.com : admin :
'ইসরায়েলের সাথে মধুর সম্পর্ক চায় তুরস্ক' - চুনারুঘাট
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৯:৫৮ পূর্বাহ্ন

‘ইসরায়েলের সাথে মধুর সম্পর্ক চায় তুরস্ক’

তারেক সুজন
  • সময় : শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০
  • ১৫০ বার পঠিত

তারেক সুজন।। ইসরায়েলের সঙ্গে তুরস্ক মধুর সম্পর্ক চায় বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। একই সঙ্গে ফিলিস্তিনের প্রতি ইসরায়েলের নীতি অগ্রহণযোগ্য বলেও মন্তব্য করেন তিনি। এছাড়াও ইসরায়েলের সঙ্গে তুরস্কের নানা ইস্যু রয়েছে বলেও জানিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট।

শুক্রবার (২৫ ডিসেম্বর), জুম্মার পরে ইস্তাম্বুলে সাংবাদিকদের কাছে এসব মন্তব্য করেন রিসেপ তাইয়েপ এরদোয়ান। খবর সংবাদমাধ্যম আলজাজিরা।

এরদোয়ান বলেন, ইসরায়েলের উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গের সঙ্গে তুরস্কের নানা ইস্যু রয়েছে। এই ইস্যুগুলো না থাকলে দুই দেশের সম্পর্ক আরো ভালো হতো।

তিনি আরো বলেন, ফিলিস্তিন নীতি আমাদের লাল দাগ। ইসরায়েলের ফিলিস্তিন নীতি আমাদের পক্ষে গ্রহণ করা সম্ভব নয়। তাদের প্রতি ইসরায়েলের নিষ্ঠুর আচরণ গ্রহণযোগ্য নয় বলেও তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, বিশ্বের মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলোর মধ্যে তুরস্কই ইসরায়েলকে প্রথম স্বীকৃতি দেয়। প্রেসিডেন্ট এরদোয়ান ক্ষমতায় আসার আগে ইসরায়েলের সঙ্গে দেশটির অনেক শক্তিশালী অর্থনৈতিক সম্পর্ক ছিলো। সম্প্রতি কয়েক বছরে পশ্চিম তীর দখল ও ফিলিস্তিনের প্রতি তাদের আচরণ নিয়ে একাধিকবার ইসরায়েলের সমালোচনা করেছে এরদোয়ান সরকার।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!