1. admin@chunarughat24.com : admin :
হেফাজতের ভারপ্রাপ্ত সচিব হলেন মাওলানা নুরুল ইসলাম
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :

হেফাজতের ভারপ্রাপ্ত সচিব হলেন মাওলানা নুরুল ইসলাম

শেখ মাজহারুল শাকিল
  • সময় : শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০
  • ২৩৮ বার পঠিত

শেখ মাজহারুল শাকিল।। হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পেয়েছেন হেফাজতের সিনিয়র নায়েবে আমীর মাওলানা নূরুল ইসলাম জিহাদী। আল্লামা নূর হোসাইন কাসেমীর মৃত্যুতে শূন্য হওয়া এই পদে দায়িত্ব পেয়েছেন তিনি।

এছাড়াও সংগঠনটির ঢাকা ও চট্টগ্রাম মহানগরীর কমিটিও ঘোষণা করা হয়েছে। এতে বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতার জন্য আলোচনায় আসা মামুনুল হককে ঢাকা মহানগরীর সেক্রেটারি করা হয়েছে। গত বুধবার (২৩ ডিসেম্বর) চট্টগামের হাটহাজারী মাদ্রাসায় অনুষ্ঠিত এক বিশেষ বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে। বৈঠকে সভাপতিত্ব করেন সংগঠনটির প্রধান উপদেষ্টা ও জুনায়েদ বাবুনগরীর মামা আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী।

শনিবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় হেফাজতে ইসলাম বাংলাদেশের বর্তমান প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী এ তথ্য নিশ্চিত করেন।

বুধবারের বৈঠকে উপস্থিত ছিলেন বর্তমান আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী, উপদেষ্টা মাওলানা নোমান ফয়জী, কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা তাজুল ইসলাম, মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া, মুফতি জসিম উদ্দিন, যুগ্ম মহাসচিব মাওলানা জুনাইদ আল হাবীব, মাওলানা মামুনুল হক, মাওলানা লোকমান হাকীম, মাওলানা নাসির উদ্দিন মুনির, মাওলানা হাবীবুল্লাহ আজাদী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী প্রমুখ নেতৃবৃন্দ।

বৈঠকে সংগঠনের নায়েবে আমীর মাওলানা আতাউল্লাহকে সিনিয়র নায়েবে আমীর, সহকারী মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা শফিক উদ্দীন, মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে যুগ্ম মহাসচিব হিসেবে মনোনীত করা হয়।

বৈঠকে সংগঠনের কেন্দ্রীয় কমিটির পরিধি আরও বৃদ্ধি করে ২০১ সদস্য বিশিষ্ট করা হয়।

এদিকে মাওলানা জুনায়েদ আল হাবীবকে সভাপতি ও মাওলানা মামুনুল হককে সেক্রেটারী করে ঢাকা মহানগর কমিটি এবং মাওলানা হাফেয তাজুল ইসলামকে সভাপতি ও মাওলানা লোকমান হাকীমকে সেক্রেটারি করে চট্টগ্রাম মহানগর কমিটিও ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, গত ১৩ ডিসেম্বর হেফাজতের নতুন মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী আকস্মিক মৃত্যুবরণ করেন। এরপর থেকেই ওই পদটিতে নতুন মুখ নির্বাচনের বিষয়ে আলোচনায় চলছিল সংগঠনটির নেতাকর্মীদের মধ্যে।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!