1. admin@chunarughat24.com : admin :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০১:০১ পূর্বাহ্ন

মাধবপুর পৌর নির্বাচনে দুই বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগের অব্যাহতি

আশরাফুল ইসলাম
  • সময় : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০
  • ১৫৬ বার পঠিত
মাধবপুর পৌর নির্বাচনে দুই বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগের অব্যাহতি

আশরাফুল ইসলাম।। আসন্ন মাধবপুর পৌরসভার নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা সম্পর্কিত দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ্ মোঃ মুসলিক ও আওয়ামী লীগ নেতা পংকজ কুমার সাহাকে দল থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। এছাড়াও, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার জন্যও আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর পত্র প্রেরণ করেছেন জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি ও সাধারন সম্পাদক এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী।

এমতাবস্থায়, মাধবপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাককে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়েছে। হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে এডভোকেট আলমগীর চৌধুরী জানান, মাধবপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৮ জন প্রার্থীর নাম কন্দ্রে পাঠানো হয়। দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মধ্য থেকে মাধবপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্রীধাম দাশ গুপ্তকে মেয়র পদে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। এর পরপরই মাধবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহ্ মোঃ মুসলিম ও মাধবপুর পৌর আওয়ামী লীগের সাবেক সদস্য পংকজ কুমার সাহা দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন অফিসে মনোনয়নপত্র দাখিল করেন।

প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানিয়ে নৌকা প্রতীকের প্রতি সমর্থন জানিয়ে তাদের দাখিলকৃত মনোনয়ন পত্র প্রত্যাহারের জন্য আমরা জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ একাধিকবার অনুরোধ করি। এছাড়া পংকজ কুমার সাহা আত্মগোপনে থাকার কারণে কোন অবস্থাতেই ফোনে অথবা স্ব শরীরে তার সাথে যোগাযোগ করতে পারেননি বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, পংকজ সাহার সহোদর ২০১৫ সালে নৌকা মার্কা নিয়ে বিজয়ী বর্তমান মেয়র হিরেন্দ্র কুমার সাহাকে একাধিকবার বলার পরেও তার ভাই পংকজ সাহার মনোনয়নপত্র প্রত্যাহার করা সম্ভব হয়নি।

জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরো বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহ মোঃ মুসলিমকে পাওয়া গেলেও তিনি মৌখিকভাবে বলেন “আমি আওয়ামী লীগ থেকে পতদ্যাগ করেছি। আমি এখন আর আওয়ামী লীগ করি না”।

এমতবস্থায় মাধবপুর পৌরসভার নির্বাচনে নৌকা মার্কার বিজয় সুনিশ্চিত করার লক্ষ্যে উল্লেখিত বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রে পত্র দিয়ে অনুরোধ করেছেন বলেও তিনি জানান।

তিনি আরো বলেন, মাধবপুর পৌরসভার নির্বাচনে দলের সকল নেতাকর্মীকে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করতে হবে। যারা দলীয় প্রার্থীর পক্ষে কাজ করবেন না, তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

একই সাথে মাধবপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে বর্তমান সহ-সভাপতি আব্দুর রাজ্জাক দায়িত্ব পালন করবেন বলেও তিনি নিশ্চিত করেন।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!