1. admin@chunarughat24.com : admin :
যুক্তরাজ্যের সাথে বিমান চলাচল বন্ধের সুপারিশ
বুধবার, ২৩ জুন ২০২১, ০৩:০৬ পূর্বাহ্ন

যুক্তরাজ্যের সাথে বিমান চলাচল বন্ধের সুপারিশ

রিমন মুক্তাদির
  • সময় : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০
  • ৩৩৪ বার পঠিত
যুক্তরাজ্যের সাথে বিমান চলাচল বন্ধের সুপারিশ

রিমন মুক্তাদির।। যুক্তরাজ্য থেকে বাংলাদেশ আসা সব ফ্লাইট বন্ধের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। আর ফ্লাইট বন্ধ না করা পর্যন্ত লন্ডন থেকে দেশে আসা সকল যাত্রীদের ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখার সুপারিশও করেছে কমিটি। সম্প্রতি যুক্তরাজ্যে নতুন প্রজাতির করোনা শনাক্ত হওয়ায় ও অধিক সংক্রমণ ছড়ায় এই সুপারিশ করা হয়েছে।

বুধবার (৩০ ডিসেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সপ্তম বৈঠকে এমন সুপারিশ করা হয়। বৈঠক শেষে কমিটির সভাপতি শেখ ফজলুল করিম গণমাধ্যমের কাছে এই তথ্য জানান।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, যুক্তরাজ্যের দক্ষিণ ও দক্ষিণপূর্বে একটি নতুন প্রজাতির এবং অধিক সংক্রামক করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এ ঘটনার পর পৃথিবীর বিভিন্ন দেশ যুক্তরাজ্যে ভ্রমণের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করছে। এজন্য বাংলাদেশকেও সতর্ক হতে বলেছে সংসদীয় কমিটি।

একই কারণে লন্ডনগামী সব ফ্লাইট বন্ধে সংসদীয় কমিটি সুপারিশ করেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাংসদ শেখ ফজলুল করিম সেলিম।

উল্লেখ্য, একই কারণে জার্মানি, ইতালি, বেলজিয়াম, আয়ারল্যান্ড, তুরস্ক এবং কানাডাসহ বিশ্বের অন্তত ৪০টি দেশ যুক্তরাজ্যের সঙ্গে বিমান চলাচল সাময়িকভাবে স্থগিত করেছে। এমনকি ভারতও এমন নিষেধাজ্ঞা আরোপ করেছে বলে জানা গেছে।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!