1. admin@chunarughat24.com : admin :
বিশ্ব ইজতেমা নির্ধারিত সময়ে হচ্ছে না - চুনারুঘাট
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৯:৪৬ পূর্বাহ্ন

বিশ্ব ইজতেমা নির্ধারিত সময়ে হচ্ছে না

শুহিনুর খাদেম
  • সময় : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ১২৭ বার পঠিত
বিশ্ব ইজতেমা নির্ধারিত সময়ে হচ্ছে না

শুহিনুর খাদেম।। করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীর কারণে নির্ধারিত সময়ে ২০২১ সালের বিশ্ব ইজতেমা হচ্ছে না বলে জানিয়েছেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। আসছে জানুয়ারি মাসে টঙ্গীর তুরাগ নদীর তীরে দুই পর্বে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

জানুয়ারি পর্যন্ত করোনা পরিস্থিতি দেখে বিশ্ব ইজতেমা অনুষ্ঠানের বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার। তবে করোনা পরিস্থিতি উন্নতি সাপেক্ষে তাবলিগের দুই গ্রুপ ফেব্রুয়ারির শেষ কিংবা মার্চের শুরুর দিকে বিশ্ব ইজতেমা আয়োজনের জন্য সরকারের কাছে প্রস্তাব দিয়েছে।

এ বিষয়ে ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেন, জানুয়ারি পর্যন্ত করোনা পরিস্থিতি দেখবো, অবস্থাটা কী হয়। এরপর ইজতেমা নিয়ে চিন্তা করবো। অবস্থার উন্নতি হলে সবার সঙ্গে আলোচনা করে একটা তারিখ নির্ধারণ করা হবে।

ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী আরো বলেন, বিশ্বের বিভিন্ন দেশ থেকে ইজতেমায় লোকজন আসে। দুটি গ্রুপ আছে, গ্রুপ থাকলেও ভাগ করা হয়েছে। ইজতেমার বিষয়ে তাবলিগের লোকজনের সঙ্গে কথা হয়েছে বলেও জানান তিনি।

তাবলিগের সাথে সংশ্লিষ্টরা জানান, ফেব্রুয়ারির শেষে বা মার্চের শুরুতে তারা ইজতেমা করতে চান। তবে করোনা পরিস্থিতির অবনতি হলে কোনো অবস্থাতেই হবে না। ইজতেমার বিষয়ে সরকারের সঙ্গে আলাপ-আলোচনা চলছে বলেও জানান সংশ্লিষ্টরা।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!