1. admin@chunarughat24.com : admin :
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০১:৫৪ পূর্বাহ্ন

রাত ন’টার মধ্যে ঘুমানোর নির্দেশ দিলেন মন্ত্রী

আশরাফুল ইসলাম
  • সময় : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ৭৯ বার পঠিত
রাত ন'টার মধ্যে ঘুমানোর নির্দেশ দিলেন মন্ত্রী

আশরাফুল ইসলাম।। দক্ষিণ আফ্রিকায় করোনা সংক্রমণ ঠেকাতে জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছে দেশটি। এ জন্য দেশটিতে ৩১ ডিসেম্বর রাতে নববর্ষ উদযাপনের ওপরও কড়াকড়ি আরোপ করা হয়েছে। আর তাই জনগণকে আজ রাত ৯টার মধ্যে ঘুমিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন দেশটির পুলিশ মন্ত্রী ভেকি সেলে।

পুলিশ মন্ত্রী বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) স্থানীয় গণমাধ্যমে জাতির উদ্দেশ্য বলেন, করোনার দ্বিতীয় সংক্রমণ ঠেকাতে গত সোমবার থেকে দেশে ১৪ দিনের লকডাউন চলছে। সেই সঙ্গে কারফিউও জারি রাখা হয়েছে।

তিনি আরো বলেন, আজ দক্ষিণ আফ্রিকার কোনো জায়গায় কেউ নববর্ষ উদযাপন করতে পারবেন না। দেশের সকল নাগরিককে ৩১ ডিসেম্বর রাত ৯টার মধ্যে ঘুমিয়ে যেতে হবে।

পুলিশ মন্ত্রী এ সময় দেশের সকল পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়ে বলেন, দেশের কোনো নাগরিক যদি মাস্ক পরিধান না করে পাবলিক প্লেসে অবস্থান করে তাহলে জরিমানা এবং কারাদণ্ড দিতে হবে। কারফিউ চলাকালীন রাত ৯টা থেকে সকাল ৬টার মধ্যে কোনো নাগরিককে রাস্তায় পাওয়া গেলে ওই নাগরিককে অর্থদণ্ড প্রদানের নির্দেশ দিয়েছেন।

এছাড়া রাত ৮টার মধ্যে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ না করলে তাৎক্ষণিক জেল- জরিমানা করতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। এই সময় কোনো পুলিশ সদস্যদের বিরুদ্ধে দুর্নীতি করে এবং অসদুপায় অবলম্বন করার অভিযোগ পাওয়া গেলে সাথে সাথে সেই পুলিশ সদস্যদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশ দিয়েছেন মন্ত্রী।

৩১ ডিসেম্বর রাত ৯টার মধ্যে নাগরিকদের ঘুমানোর এমন নির্দেশ দেয়ায় পুলিশ মন্ত্রী ভেকি সেলে ব্যাপক সমালোচনার সম্মুখীন হয়েছেন।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!