1. admin@chunarughat24.com : admin :
সৌদি আরবে প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লো
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১২:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

সৌদি আরবে প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লো

মিজানুর রহমান রুবেল
  • সময় : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ২৮৫ বার পঠিত
সৌদি আরবে প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লো

মিজানুর রহমান রুবেল।। করোনাভাইরাসের (কোভিড-১৯) নতুন ধরন শনাক্ত হওয়া ও সংক্রমণ ছড়িয়ে পড়ায় সৌদি আরব প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছে দেশটির কর্তৃপক্ষ।

সোমবার (২৮ ডিসেম্বর) সৌদি আরবের স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, দেশটির আকাশ, স্থল ও সমুদ্রপথে প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ আরো এক সপ্তাহের জন্য বাড়ানো হয়েছে।

ডিসেম্বরের শুরুতে যুক্তরাজ্যে নতুন ধরনের করোনাভাইরাসের শনাক্ত হয়। পরবর্তীতে ইউরোপের আরো কয়েকটি দেশ, জাপান ও জর্ডানে এমন সংক্রমণ ছড়িয়ে পড়ে।

এর প্রেক্ষিতে ২১ ডিসেম্বর সৌদি আরব তাদের সীমান্ত বন্ধ করে দিয়ে সব আন্তর্জাতিক ফ্লাইট সাময়িকভাবে স্থগিত করেছিলো। তখন এই স্থগিতাদেশ এক সপ্তাহের জন্য এবং প্রয়োজনে তা আরো বাড়ানো হতে পারে বলেও জানানো হয়েছিল।

তবে সৌদি আরবে অবস্থানরত আন্তর্জাতিক ফ্লাইটগুলোর জন্য স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এই স্থগিতাদেশ প্রযোজ্য ছিলো না।

সৌদি স্বরাষ্ট্রমন্ত্রণালয় বলেছে, তারা বিদেশি নাগরিকদেরকে সৌদি আরব ছেড়ে যেতে দেওয়া এবং ব্যতিক্রমী কিছু ক্ষেত্রে সৌদি আরবে প্রবেশ করা যাবে। পরিস্থিতিও মূল্যায়ন করে দেখা হচ্ছে। আর পণ্য সরবরাহ নিষেধাজ্ঞার আওতামুক্ত রয়েছে বলেও জানানো হয়।

উল্লেখ্য, নতুন ভাইরাস আতঙ্কে ৫০টিরও বেশি দেশ যুক্তরাজ্যের সঙ্গে ভ্রমণে কড়া বিধি নিষেধ আরোপ করে।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!