1. admin@chunarughat24.com : admin :
অক্সফোর্ডের ভ্যাকসিন ৪২৫ টাকাঃ স্বাস্থ্যমন্ত্রী
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১২:০৯ অপরাহ্ন
শিরোনাম :

অক্সফোর্ডের ভ্যাকসিন ৪২৫ টাকাঃ স্বাস্থ্যমন্ত্রী

শুহিনুর খাদেম
  • সময় : শনিবার, ২ জানুয়ারি, ২০২১
  • ২২৯ বার পঠিত
অক্সফোর্ডের ভ্যাকসিন ৪২৫ টাকাঃ স্বাস্থ্যমন্ত্রী

শুহিনুর খাদেম।। অন্যান্য অনেক দেশের তুলনায় বাংলাদেশ কম দামে ও অল্প সময়ে করোনার (কোভিড-১৯) ভ্যাকসিন পাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। করোনা (কোভিড-১৯) ভ্যাকসিনের বিষয়ে অপেক্ষাকৃত দ্রুত সময়ে সিদ্ধান্ত নেয়ায় বাংলাদেশ এই সুবিধা পাবে বলে জানিয়েছেন তিনি।

এছাড়াও অক্সফোর্ডের ভ্যাকসিনের সম্ভব্য দামের কথাও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। শনিবার (২ জানুয়ারি) মানিকগঞ্জে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, অক্সফোর্ডের ভ্যাকসিন সর্বোচ্চ ৫ ডলার অর্থাৎ বাংলাদেশি টাকায় যার মূল্য ৪২৫ টাকা। এ ভ্যাকসিনে পার্শ্বপ্রতিক্রিয়া কম। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) দ্রুতই অক্সফোর্ডের ভ্যাকসিনের অনুমোদন দেবে বলে জানিয়েছেন তিনি।

এছাড়াও তিনি আরো বলেন, প্রায় ৬ কোটি মানুষের জন্য ভ্যাকসিনের অর্ডার নিশ্চিত করা হয়েছে। পর্যায়ক্রমে আরো অর্ডার দেয়া হবে। অক্সফোর্ডের ভ্যাকসিনের ৩ কোটি ডোজই পাওয়া যাবে। যার প্রথম চালানে আসবে ৫০ লাখ ডোজ। চলতি মাসেই ভ্যাকসিনের প্রথম চালান আসবে বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরো বলেন, প্রথম চালানের ভ্যাকসিন কাদের প্রথম দেয়া হবে, সেই তালিকা করার জন্য প্রধানমন্ত্রীর মূখ্যসচিবের নেতৃত্বে একটি কমিটি কাজ করছে। ভ্যাকসিন দেয়া হলেও মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে বলেও জানিয়েছেন তিনি।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!