1. admin@chunarughat24.com : admin :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:২৯ পূর্বাহ্ন

সড়কে তিন চাকার মোটরযান বন্ধের নির্দেশ

হাবিবুর রহমান মাসুক
  • সময় : শনিবার, ২ জানুয়ারি, ২০২১
  • ১৩৩ বার পঠিত
সড়কে তিন চাকার মোটরযান বন্ধের নির্দেশ

হাবিবুর রহমান মাসুক।। দেশের সড়ক-মহাসড়কে তিন চাকার মোটরযান বন্ধের নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়াও এসব মোটরযান তৈরির কারখানাগুলো বন্ধের নির্দেশও দিয়েছেন তিনি। একই সঙ্গে তিনি মোটরসাইকেলের লাগামহীন চলাচলে সৃষ্ট বিশৃঙ্খলা দূর করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশও দেন।

শনিবার (১ জানুয়ারি) বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এক মতবিনিময় সভায় এসব নির্দেশ দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

এ সময় মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নতুন বছরে সড়ক ও মহাসড়কে শৃঙ্খলা ফেরাতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে। এজন্য সংশ্লিষ্টদের যত্নবান হতে হবে। আর যাত্রীদের সুরক্ষায় যা যা করার দরকার তার সব করতে হবে।

বিআরটিএ’র ভেতর দালালের দৌরাত্মের বিষয়ে কর্তৃপক্ষের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, বিআরটিএ’র কারো কারো সঙ্গে দালালদের যোগসাজশ আছে। এই চক্র থেকে বেরিয়ে আসতে হবে।

এছাড়াও যানবাহনের মালিক-শ্রমিকদের উদ্দেশ্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, গাড়িগুলোতে যতো আসন, ততো সিট অবশ্যই মানতে হবে। এর কোনো প্রকার ব্যত্যয় ঘটলে কর্তৃপক্ষকে ব্যবস্থা গ্রহণের নির্দেশও দেন তিনি।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!