1. admin@chunarughat24.com : admin :
এ সপ্তাহেই এইচএসসির ফল প্রকাশের সম্ভাবনা
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১২:৩৮ অপরাহ্ন
শিরোনাম :

এ সপ্তাহেই এইচএসসির ফল প্রকাশের সম্ভাবনা

হাবিবুর রহমান মাসুক
  • সময় : সোমবার, ৪ জানুয়ারি, ২০২১
  • ২৫১ বার পঠিত
সরকারী মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির লটারি আজ

হাবিবুর রহমান মাসুক।। এ সপ্তাহেই প্রকাশিত হতে পারে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল। এর আগে করোনা (কোভিড-১৯) পরিস্থিতির কারণে এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদেরকে অটোপাশ ঘোষণা হয়েছিলো। আগামী ৫-৬ জানুয়ারি রাষ্ট্রপতি অধ্যাদেশ জারি করার পর ফলাফল প্রকাশ করা হতে পারে। শিক্ষামন্ত্রণালয় ও বোর্ড সূত্র এই বিষয়টি নিশ্চিত করেছে।

জানা যায়, যেকোনো বিশেষ পরিস্থিতিতে ফল প্রকাশ করতে হলে রাষ্ট্রপতিকে অধ্যাদেশ জারি করতে হয়। সোমবার (৪ জানুয়ারি) মন্ত্রিপরিষদের বৈঠকে অধ্যাদেশ জারির বিষয়টি উত্থাপিত হবে। সেখান থেকে নথিপত্র পাঠানো হবে রাষ্ট্রপতির কাছে। নথি পাওয়ার পর ৫ অথবা ৬ জানুয়ারি রাষ্ট্রপতি অধ্যাদেশ জারি করবেন। তখন এইচএসসির ফল প্রকাশে আর কোনো বাধা থাকবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত পেলে আগামী বৃহস্পতিবার (৭ জানুয়ারি) ফল প্রকাশ করা হবে বলেও জানায় সূত্রটি।

এইচএসসি ও সমমানের গ্রেড মূল্যায়ন কমিটির সদস্য সচিব ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ‌্যাপক নেহাল আহমেদ বলেন, ‘এইচএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট প্রস্তুত আছে। তবে অধ্যাদেশ জারি সংক্রান্ত জটিলতার কারণে তা প্রকাশ করা সম্ভব হয়নি। অধ্যাদেশ জারির পর ফলাফল প্রকাশ করা হবে।’

অধ‌্যাপক নেহাল আহমেদ আরো বলেন, ‘আমরা আশা করছি, আগামী বুধবার (৬ জানুয়ারি) রাষ্ট্রপতি মহোদয় অধ্যাদেশ জারি করবেন। এরপর আমরা রেজাল্ট প্রকাশ করবো। অধ্যাদেশ জারির পর ফল প্রকাশে আর কোনো বাধা থাকবে না।’

প্রসঙ্গত, এর আগে গত মঙ্গলবার (২৯ ডিসেম্বর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, বিশেষ পরিস্থিতিতে ফল প্রকাশ করতে গেলে আইনি প্রক্রিয়া হিসেবে রাষ্ট্রপতির অধ্যাদেশ জারি করতে হবে। অধ্যাদেশ জারির পরপরই ফল প্রকাশ করা হবে।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!