1. admin@chunarughat24.com : admin :
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৫:১৮ অপরাহ্ন

‘চুক্তি অনুযায়ী ভ্যাকসিন পাবে বাংলাদেশ’

রিমন মুক্তাদির
  • সময় : সোমবার, ৪ জানুয়ারি, ২০২১
  • ১০৭ বার পঠিত
'চুক্তি অনুযায়ী ভ্যাকসিন পাবে বাংলাদেশ'

রিমন মুক্তাদির।। চুক্তি অনুযায়ী ভ্যাকসিন পাবে বাংলাদেশ। ভারতের সেরাম ইনস্টিটিউটের সঙ্গে করা চুক্তি অনুযায়ীই অক্সফোর্ডের তৈরি করোনার (কোভিড-১৯) ভ্যাকসিন বাংলাদেশ পাবে বলে আশাবাদ ব্যক্ত করছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে আশ্বস্ত করেছে বলেও জানিয়েছেন মন্ত্রী।

সোমবার (৪ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

এ বিষয়ে জাহিদ মালেক বলেন, বাংলাদেশের সঙ্গে প্রতিষ্ঠানটির চুক্তি আছে, সেই অনুযায়ী ভ্যাকসিন পাবো। চুক্তি হলে ভ্যাকসিন দেয়ার বাধ্যবাধকতা রয়েছে। এ বিষয়ে সবার সঙ্গে কথা হয়েছে। তারা জানিয়েছেন- আপনারা চুক্তি অনুযায়ী ভ্যাকসিন পাবেন।

স্বাস্থ্যমন্ত্রী আরো জানান, আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কথা হয়েছে। ভারত আশ্বস্ত করেছে। তারা জানিয়েছে- আশাহত হবেন না। ভ্যাকসিন পাওয়ার আমরা আশাবাদী।

স্বাস্থ্যমন্ত্রী জানান, ভ্যাকসিন পাওয়ার জন্য সরকার সকল প্রকার পদক্ষেপ সম্পন্ন করেছে। ভ্যাকসিনের দাম বাবদ অর্থ ছাড়ের বিষয়টিও চূড়ান্ত পর্যায়ে।

উল্লেখ্য, অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা উদ্ভাবিত করোনার ভ্যাকসিন ভারতে তৈরি করছে দেশটির সেরাম ইনস্টিটিউট। জানুয়ারির শেষ দিকে বা আগামী মাসের শুরুতে সিরাম ইন্সটিটিউটের কাছ থেকে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন পাওয়ার কথা বাংলাদেশের। এজন্য ৬০০ কোটি টাকা অগ্রিম সিরামের অ্যাকাউন্টে গতকাল রবিবার জমাও দেয়ার কথা জানিয়েছে বাংলাদেশ সরকার। কিন্তু এরপর দিনই ভ্যাকসিন রপ্তানিরতে নিষেধাজ্ঞা জারি করে ভারত সরকার।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!