1. admin@chunarughat24.com : admin :
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১২:৫৯ পূর্বাহ্ন

হুন্দাই গাড়ি তৈরি হবে বাংলাদেশে

শুহিনুর খাদেম
  • সময় : মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১
  • ৫২ বার পঠিত

শুহিনুর খাদেম।। এবার বাংলাদেশে তৈরি হবে কোরিয়ার বিখ্যাত অটোমোবাইল ব্র্যান্ড ‘হুন্দাই’। এ জন্য কোম্পানিটি গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে কারখানা নির্মাণ করবে। আগামী দুই সপ্তাহের মধ্যেই কারখানার নির্মাণ কাজ শুরু হবে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

মঙ্গলবার (৫ জানুয়ারি) বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সঙ্গে ফেয়ার টেকনোলজি লিমিটেডের এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর হওয়ার কথা রয়েছে।

জানা যায়, বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ছয় একর জমিতে হুন্দাইয়ের কারখানাটি নির্মাণ করা হবে। আর চলতি বছরের মাঝামাঝিতে প্রথম ধাপে গাড়ি সংযোজন এবং পরবর্তী সময়ে উৎপাদনে যাওয়ার পরিকল্পনা রয়েছে।

দেশে প্রথমবারের মতো হাইটেক পার্কের মধ্যে গাড়ি তৈরি করবে ফেয়ার টেকনোলজি লিমিটেড। হাইটেক পার্কে কারখানা করার কারণে বেশ কিছু কর ছাড় পাবে নির্মাতা প্রতিষ্ঠানটি। এতে করে কম মূল্যে ব্যক্তিগত ‘হুন্দাই’ গাড়ি পাবেন দেশের ক্রেতারা।

দেশের অটোমোবাইল গ্রাহকদের সম্পূর্ণ নতুন গাড়ি এবং মানসম্পন্ন বিক্রয়োত্তর সেবা দিতে হুন্দাই মোটর কর্পোরেশনের অনুমোদিত ডিস্ট্রিবিউটর হিসেবে গত জুলাইয়ে নিযুক্ত হয় ফেয়ার গ্রুপের মোটরগাড়িভিত্তিক অঙ্গপ্রতিষ্ঠান ফেয়ার টেকনোলজি লিমিটেড।

এ বিষয়ে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম বলেন, বঙ্গবন্ধু হাইটেক হাইটেক পার্কে এখন পর্যন্ত ৪২টি কোম্পানিকে প্লট বরাদ্দ দেয়া হয়েছে। এখানে হুন্দাইয়ের স্থানীয় পরিবেশক ফেয়ার টেকনোলজি লিমিটেড গাড়ির কারখানা স্থাপনে জায়গা নিচ্ছে। আজ মঙ্গলবার হাইটেক পার্ক কর্তৃপক্ষের সঙ্গে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর হবার কথা রয়েছে।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!