1. admin@chunarughat24.com : admin :
জাতীয় সংসদে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে সংসদীয় কমিটির সুপারিশ - চুনারুঘাট
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১১:০৮ পূর্বাহ্ন

জাতীয় সংসদে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে সংসদীয় কমিটির সুপারিশ

চুনারুঘাট
  • সময় : বুধবার, ৬ জানুয়ারি, ২০২১
  • ৭৩ বার পঠিত
জাতীয় সংসদে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে সংসদীয় কমিটির সুপারিশ
ছবিঃ উইকিমিডিয়া।

চুনারুঘাট।। জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির সভায় সংসদে দেয়া প্রতিশ্রুতির স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে যথাসময়ে সেসব প্রতিশ্রুতি বাস্তবায়ন করার সুপারিশ করা হয়েছে।

সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক মোঃ আলী আশরাফের সভাপতিত্বে সংসদ ভবনের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

উক্ত সভায় কমিটির সদস্য মোঃ মুজিবুল হক, আব্দুল মান্নান, ফখরুল ইমাম, গোলাম মোহাম্মদ সিরাজ এবং আরমা দত্ত অংশগ্রহণ করেন।

সভায় একাদশ জাতীয় সংসদে ২০২০ সালের ২৯ জানুয়ারি অনুষ্ঠিত শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির ১১তম বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

এছাড়া দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন হতে ২৩তম অধিবেশন পর্যন্ত এবং একাদশ জাতীয় সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী, শিল্প ও বাণিজ্য মন্ত্রী প্রদত্ত প্রতিশ্রুতির বিবরণ ও বাস্তবায়নের সর্বশেষ হালনাগাদ অবস্থা এবং শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক গৃহিত বিভিন্ন প্রকল্পের বিবরণ উপস্থাপন করা হয়।

সভায় এ সংক্রান্ত আলোচনা, বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) থেকে উল্লেখিত মন্ত্রণালয়ের উপস্থাপিত বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে মতামত প্রদানসহ বিস্তারিত আলোচনা করা হয়।

এছাড়াও, ওই সভায় সরকারি প্রতিশ্রুতি বাস্তবায়নকল্পে দারিদ্র দূরীকরণে সকল পর্যায়ে দক্ষতা ও উন্নয়নের মাধ্যমে শিল্প কারখানা পরিচালনার সুপারিশ করা হয়।

এছাড়া, মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করে শিল্পনীতি প্রণয়ন ও সকল প্রকল্প বাস্তবায়নে সমন্বিত প্রয়াস গ্রহনের আহ্বানও জানানো হয়। পরবর্তী সভায় সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে বিভিন্ন শিল্প কারখানা ও প্রকল্পের বিস্তারিত বিবরণ তুলে ধরার সুপারিশ করা হয়।

অন্যান্যের মধ্যে সভায় শিল্প মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ জাফর উদ্দীন, আইএমইডি’র অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থা প্রধানসহ, শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সুত্রঃ বাসস

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!