1. admin@chunarughat24.com : admin :
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৫:৪৯ অপরাহ্ন
শিরোনাম :

ঘরে বসেই জানা যাবে এইচএসসি অটো পাশের ফল

হাবিবুর রহমান মাসুক
  • সময় : শুক্রবার, ৮ জানুয়ারি, ২০২১
  • ১০০ বার পঠিত
ঘরে বসেই জানা যাবে এইচএসসি অটো পাশের ফল

হাবিবুর রহমান মাসুক।। ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। ফল প্রকাশের দিন ঘরে বসেই তা জানা যাবে। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) প্রি-রেজিস্ট্রেশনের জন্য বিজ্ঞপ্তি দিয়ে প্রি-রেজিস্ট্রেশন করার আহ্বান জানিয়েছে টেলিটক।

২০২০ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল পেতে রেজিস্ট্রেশন করতে হবে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে। প্রি-রেজিস্ট্রেশন করতে HSC লিখে স্পেস দিয়ে শিক্ষা বোর্ডর নাম রোল লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠিয়ে দিতে হবে। [HSC Board name Roll Year]

এর আগে এ বিষয়ে গত ২৯ ডিসেম্বর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, আনুষ্ঠানিকভাবে পরীক্ষা না নিয়ে এইচএসসি’র ফল প্রকাশ করতে আইনি প্রক্রিয়া হিসেবে অধ্যাদেশ জারি করতে হবে। জানুয়ারির প্রথম সপ্তাহেই অধ্যাদেশ জারির কথা ছিলো।

করোনা মহামারির কারণে ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করা হয়। এজন্য পরীক্ষার্থীদের জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলের গড় করে এইচএসসি’র ফল প্রকাশ করা হবে।

জেএসসি-জেডিসির ফলাফলকে ২৫ এবং এসএসসির ফলাফলকে ৭৫ শতাংশ বিবেচনায় নিয়ে এইচএসসির ফল ঘোষিত হবে। অধ্যাদেশ জারির পর আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশের ঘোষণা দেয়া হবে।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!