1. admin@chunarughat24.com : admin :
চুনারুঘাট পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন বজলুর রশীদ দুলাল - চুনারুঘাট
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৩:৫৮ অপরাহ্ন

চুনারুঘাট পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন বজলুর রশীদ দুলাল

আশরাফুল ইসলাম
  • সময় : শুক্রবার, ৮ জানুয়ারি, ২০২১
  • ২৮৩ বার পঠিত
চুনারুঘাট পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন বজলুর রশীদ দুলাল

আশরাফুল ইসলাম।। চুনারুঘাট পৌরসভাকে আধুনিক ও পরিচ্ছন্ন পৌরসভা হিসেবে গড়ে তুলতে আসন্ন পৌর নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মোহাম্মদ বজলুর রশীদ দুলাল। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিকাল পাঁচটায় ঢাকার ধানমণ্ডিতে অবস্থিত আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন।

সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান হবিগঞ্জ জেলা যুবলীগের নির্বাহী সদস্য মোহাম্মদ বজলুর রশীদ দুলাল চুনারুঘাট পৌরসভার মেয়র পদে নির্বাচনের জন্য দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন। দলীয় প্রার্থী নির্বাচনের লক্ষ্যে ইতোমধ্যে স্থানীয় আওয়ামী লীগ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের মাধ্যমে তিনি সহ আরো চারজনের নাম কেন্দ্রে প্রেরণ করেছে।

মনোনয়ন ফরম সংগ্রহের পর চুনারুঘাট পৌরবাসীর দোয়া ও সমর্থন চেয়ে তিনি বলেন, আধুনিক পৌরসভা গঠনে আমি আত্মনিয়োগ করতে তিনি বদ্ধপরিকর। দল তাঁকে মনোনয়ন দিলে এবং নির্বাচিত হলে দীর্ঘ ১৬ বছরের অবহেলিত চুনারুঘাট পৌরসভাকে আলোকিত, মাদকমুক্ত ও নাগরিকবান্ধব পৌরসভায় রূপান্তরিত করতে ইতিবাচক কাজের সুচনা করবেন বলেও অঙ্গীকার ব্যক্ত করেন।

এ সময় বজলুর রশীদ দুলাল বলেন, “আমাকে যদি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নৌকার প্রার্থী হিসেবে মনোনীত করেন এবং আমি যদি বিজয়ী হতে পারি তাহলে অবহেলিত চুনারুঘাট পৌরসভাকে দুর্নীতিমুক্ত একটি মডেল পৌরসভায় উন্নীত করবো।” এই অবহেলিত পৌরসভাকে নতুন করে গড়তে এবং পৌরবাসীর ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে কাজ করতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে থাকা আওয়ামী লীগ তাঁকে সুযোগ দেবে বলেও তিনি মনেপ্রাণে বিশ্বাস করেন।

উল্লেখ্য, মোহাম্মদ বজলুর রশীদ দুলাল চুনারুঘাট উপজেলার আইতন গ্রামের ঐতিহ্যবাহী জজ বাড়ির এম এ ছিদ্দিক এর সন্তান এবং সাবেক আইন সচিব ও বর্তমান শ্রম ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি আব্দুল হাই সাহেবের ভাতিজা হন। তিনি বর্তমানে চুনারুঘাট পৌরসভার ৭ নং ওয়ার্ডের ভোটার হিসেবে তালিকাভুক্ত।

রাজনৈতিক অঙ্গনে তিনি হবিগঞ্জ জেলা যুবলীগের নির্বাহী সদস্য। এর আগে ছাত্রজীবন থেকেই আওয়ামী ছাত্রলীগের রাজনীতি শুরু করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন সময়ে সক্রিয়ভাবে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। তখন বিশ্ববিদ্যালয়ের হাতে গোনা অল্পসংখ্যক ছাত্রলীগ কর্মীদের মধ্যে তিনি ছিলেন অন্যতম।

সে সময় প্রতিক্রিয়াশীল ছাত্রসংগঠন ইসলামী ছাত্রশিবিরের নৃশংস ও ত্রাসসৃষ্টিকারী রাজনীতির বিপরীতে অবস্থান করে সাহসিকতার সাথে বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রমকে এগিয়ে নিতে জোরালো ভূমিকা পালন করেন তিনি। সে সময় সাংগঠনিক দক্ষতার স্বীকৃতিস্বরূপ তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আলাওল হল শাখার সাধারণ সম্পাদক এবং পরবর্তীতে সভাপতি হিসেবে নির্বাচিত হন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আলাওল হল শাখার সভাপতি থাকা অবস্থায় ষড়যন্ত্রমূলকভাবে তাঁকে ১৯৯৯ সালে শিবিরকর্মীর জুবায়ের হত্যা মামলার এবং পরবর্তীতে শিবিরকর্মী রহিম উদ্দিন ও মাহমুদ হাসান হত্যা মামলার আসামি করা হয়।

আরো উল্লেখ্য, বজলুুর রশিদ দুলাল দলীয় রাজনৈতিক কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন সামাজিক- সাংস্কৃতিক কর্মকাণ্ডে উল্লেখযোগ্য ভূমিকা রেখে যাচ্ছেন।

প্রসঙ্গত, আগামী ১৪ ফেব্রুয়ারি পৌর নির্বাচনের চতুর্থ ধাপে দেশের তিন শতাধিক পৌরসভার মধ্যে হবিগঞ্জের চুনারুঘাটসহ ৫৬টিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম বিতরণ শুরু করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। গত মঙ্গলবার (৫ জানুয়ারি) হতে শুরু হয়ে আগামী ১১ জানুয়ারি (সোমবার) পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ ও জমা নেয়ার কার্যক্রম চলবে।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!