1. admin@chunarughat24.com : admin :
নিয়মতান্ত্রিকভাবে ক্ষমতা হস্তান্তর করবেন ট্রাম্প - চুনারুঘাট
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১১:১৭ পূর্বাহ্ন

নিয়মতান্ত্রিকভাবে ক্ষমতা হস্তান্তর করবেন ট্রাম্প

রিমন মুক্তাদির
  • সময় : শুক্রবার, ৮ জানুয়ারি, ২০২১
  • ৯৩ বার পঠিত
নিয়মতান্ত্রিকভাবে ক্ষমতা হস্তান্তর করবেন ট্রাম্প

রিমন মুক্তাদির।। শেষ পর্যন্ত ক্ষমতা হস্তান্তরের প্রতিশ্রুতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী ২০ জানুয়ারি নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করবেন বলে জানিয়েছেন তিনি। ট্রাম্প এমন সময় এই ঘোষণা দিলেন যখন ডেমোক্রেটিক দলের শীর্ষ নেতারা প্রেসিডেন্ট অফিস থেকে তাঁকে সরে যেতে বলেছেন।

গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের কংগ্রেসে ব্যাপক ভাংচুরের ঘটনায় বিশ্বনেতাদের নিন্দার একদিন পর নতুন এক ভিডিও বার্তায় এমন প্রতিশ্রুতি দিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। খবর সংবাদমাধ্যম বিবিসি।

ভিডিও বার্তায় ট্রাম্প বলেন, কংগ্রেস ওই ফলাফল অনুমোদন করেছে। ২০ জানুয়ারি একটা নতুন প্রশাসনের উদ্বোধন হবে। এখন আমার লক্ষ্য হবে সুন্দর, সুশৃঙ্খল, নির্বিঘ্ন ও নিয়মতান্ত্রিকভাবে ক্ষমতা হস্তান্তর করা। এই মুহূর্তে দরকার হলো ক্ষত নিরাময় ও ঝামেলা মিটমাট করে ফেলা।

এছাড়াও নিজের টুইটার অ্যাকাউন্ট ফিরে পেয়ে নিজের সমর্থকদের প্রশংসাও করেন ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের টুইট সহিংসতাকে আরো বাড়াতে পারে- এই শঙ্কায় টুইটার ১২ ঘণ্টার জন্য ট্রাম্পের অ্যাকাউন্ট ব্লক করে রাখে।

ট্রাম্প তার সমর্থকদের ‘দুর্দান্ত’ বলে উল্লেখ করে প্রশংসায় বলেন, আমাদের অসাধারণ যাত্রা মাত্র শুরু হলো।

এই বক্তব্যের মাধ্যমে গত নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প এই প্রথম প্রকাশ্যে নিজের পরাজয় স্বীকার করলেন বলে মনে করা হচ্ছে। এর আগে কোনো ধরনের প্রমাণ ছাড়াই নির্বাচনের কারচুপির অভিযোগ করে ফলাফল প্রত্যাখান করেছিলেন তিনি।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!