1. admin@chunarughat24.com : admin :
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০১:১৭ পূর্বাহ্ন

ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট বন্ধ

রিমন মুক্তাদির
  • সময় : শনিবার, ৯ জানুয়ারি, ২০২১
  • ৯৫ বার পঠিত

রিমন মুক্তাদির।। মার্কিন- যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির ক্যাপিটল ভবনে সমর্থকদের হামলার ঘটনার পর টুইটার স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে দেশটির বিদায়ী রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট।

‘ভবিষ্যতে সহিংসতা উস্কে দেবার ঝুঁকি’ থাকার কারণে গতকাল শুক্রবার (৮ জানুয়ারি) টুইটার কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে বলে বিবিসি’র এক প্রতিবেদনে বলা হয়েছে।

টুইটার জানায়, ‘@realDonaldTrump অ্যাকাউন্ট থেকে টুইটগুলো গভীরভাবে পর্যবেক্ষণ করে এবং সেটাকে ঘিরে যে প্রেক্ষাপট তৈরি’ হয়েছে তার ভিত্তিতে তারা এই সিদ্ধান্তটি নিয়েছে।

উল্লেখ্য, গত ৬ জানুয়ারি দেশটির নয়া রাষ্ট্রপতি জো বাইডেনের জয় অনুমোদনের দিনে যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে ট্রাম্পের সমর্থকরা হামলা চালায়। এসময় সেখানে ব্যাপক ভাংচুরও চালায় তারা। হামলা-সংঘর্ষের সেই ঘটনায় অন্তত ৫ জন প্রাণ হারায়।

বিক্ষুব্ধ সেই সমর্থকদের উদ্দেশে ট্রাম্প টুইটে লিখেছিলেন, ‘আমি তোমাদের ভালোবাসি’। এমনকি হামলাকারীদের ‘দেশপ্রেমিক’হিসেবেও উল্লেখ করেছিলেন তিনি।

এসব কর্মকাণ্ড পর্যবেক্ষণ করে তখন ট্রাম্পের অ্যাকাউন্টটি ১২ ঘণ্টার জন্য অচল করে রেখেছিলো টুইটার কর্তৃপক্ষ। তারা ট্রাম্পকে সতর্ক করে বলেছিলো, তিনি যদি প্লাটফর্মটির নীতিমালা ভঙ্গ করেন তবে তারা তার অ্যাকাউন্টটি স্থায়ীভাবে নিষিদ্ধ করবে।

সেই ধারাবাহিকতায় এবার তা বাস্তবায়ন করলো টুইটার। ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টটিতে ৮৯ মিলিয়ন (৮ কোটি ৯০ লাখ) অনুসারী ছিল।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!