1. admin@chunarughat24.com : admin :
সিপিবি'র উপদেষ্টা মনজুরুল আহসানকে অব্যাহতি - চুনারুঘাট
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৯:৪০ পূর্বাহ্ন

সিপিবি’র উপদেষ্টা মনজুরুল আহসানকে অব্যাহতি

শুহিনুর খাদেম
  • সময় : শনিবার, ৯ জানুয়ারি, ২০২১
  • ৬৩ বার পঠিত
সিপিবি'র উপদেষ্টা মনজুরুল আহসানকে অব্যাহতি

শুহিনুর খাদেম।। দলীয় অবস্থানের বাইরে গিয়ে পত্রিকায় প্রবন্ধ লেখায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক তিনবারের সভাপতি ও বর্তমান উপদেষ্টা মনজুরুল আহসান খানকে ছয় মাসের জন্য অব্যাহতি দিয়েছে দলটি।

শুক্রবার (৮ জানুয়ারি) ৭টার দিকে সিপিবি’র এক সংবাদ বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ১৫ ডিসেম্বর প্রকাশিত সিপিবি’র উপদেষ্টা কমরেড মনজুরুল আহসান খান কর্তৃক একটি সংবাদমাধ্যমে দেওয়া লিখিত প্রবন্ধের একটি অংশ ও অন্য একটি গণমাধ্যমে প্রদত্ত সাক্ষাৎকারের বক্তব্য বর্তমান সরকার সম্পর্কে পার্টির দৃষ্টিভঙ্গি, মূল্যায়ন ও রাজনৈতিক অবস্থানের সঙ্গে সাংঘর্ষিক।

বিবৃতিতে আরো বলা হয়, সিপিবির প্রেসিডিয়াম সভা থেকে কমরেড মনজুরুল আহসান খানকে ছয় মাসের জন্য উপদেষ্টাসহ পার্টির অন্যান্য দায়িত্ব থেকে বিরত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

প্রসঙ্গত, ১৯৯৯ সালের ৭-৯ মার্চ অনুষ্ঠিত হয় সিপিবির সপ্তম কংগ্রেসে মনজুরুল আহসান খানকে সভাপতি নির্বাচিত করে পার্টির কেন্দ্রীয় কমিটি গঠন করে।

পার্টির অষ্টম কংগ্রেস অনুষ্ঠিত হয় ২০০৩ সালের ৬-৯ মে। কংগ্রেসে পুনরায় মনজুরুল আহসান খানকে সভাপতি নির্বাচিত করে পার্টির কেন্দ্রীয় কমিটি গঠিত হয়।

২০০৮ সালের ৭-৯ আগস্ট রাজধানী মহানগর নাট্যমঞ্চে অনুষ্ঠিত কংগ্রেসেও পুনরায় মনজুরুল আহসান খানকে সভাপতি নির্বাচিত করে সিপিবির কেন্দ্রীয় কমিটি গঠিত হয়।

তিনি ২০১২ থেকে পার্টির উপদেষ্টার দায়িত্ব পালন করছিলেন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!