1. admin@chunarughat24.com : admin :
২৮ জানুয়ারি এইচএসসি অটোপাশের ফল প্রকাশের নতুন তারিখ - চুনারুঘাট
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৩:৪৪ অপরাহ্ন

২৮ জানুয়ারি এইচএসসি অটোপাশের ফল প্রকাশের নতুন তারিখ

রিমন মুক্তাদির
  • সময় : সোমবার, ১১ জানুয়ারি, ২০২১
  • ৪৬ বার পঠিত
২৮ জানুয়ারি এইচএসসি অটোপাশের ফল প্রকাশের নতুন তারিখ

রিমন মুক্তাদির।। জানুয়ারির ২৮ তারিখের মধ্যে ২০২০ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। সোমবার (১১ জানুয়ারি) প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠক শেষে এই তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

ইতোমধ্যে পরীক্ষা ছাড়াই ২০২০ সালের এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের জন্য ‘মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড (সংশোধিত) অধ্যাদেশ, ১৯৬১’ এবং সংশোধিত ‘বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড আইন, ২০১৮’ ও ‘বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড আইন, ২০২০’র খসড়া অনুমোদন করেছে মন্ত্রিসভা।

মন্ত্রিপরিষদের বৈঠক শেষে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, এইচএসসি পরীক্ষার ফল প্রকাশে সংশোধিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড আইন অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এখন আর অধ্যাদেশ হচ্ছে না। সংশোধিত আইনের খসড়া আগামী ১৮ জানুয়ারি সংসদের শীতকালীন অধিবেশনে উপস্থাপন ও পাশের পর এইচএসসি সমমানের ফলাফল প্রকাশ করা হবে।

তিনি আরো জানান, সংশোধিত আইন অনুযায়ী দুর্যোগকালীন পরীক্ষা নিতে সক্ষম না হলে মূল্যায়ন তথা ফলাফল দেয়ার বিধান যুক্ত করা হয়েছে। বিদ্যমান আইনে পরীক্ষা ছাড়া (অটোপাশ) ফল প্রকাশের বিধান নেই।

প্রসঙ্গত, করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীর কারণে ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করে সরকার। তাই জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফল গড় করে এইচএসসি- সমমানের ফল প্রকাশ করা হবে।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!