1. admin@chunarughat24.com : admin :
সোমবার থেকে সব ধরনের ভ্রমণ নিষিদ্ধ করলো যুক্তরাজ্য - চুনারুঘাট
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ১০:৩৫ পূর্বাহ্ন

সোমবার থেকে সব ধরনের ভ্রমণ নিষিদ্ধ করলো যুক্তরাজ্য

আশরাফুল ইসলাম
  • সময় : শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১
  • ১২৬ বার পঠিত
সোমবার থেকে সব ধরনের ভ্রমণ নিষিদ্ধ করলো যুক্তরাজ্য

আশরাফুল ইসলাম।। করোনাভাইরাসের (কোভিড-১৯) নতুন ধরনের সংক্রমণের কারণে সোমবার (১৮ জানুয়ারি) সকাল থেকে সব ধরনের ভ্রমণ বন্ধ ঘোষণা করেছে যুক্তরাজ্য। অজ্ঞাত কডিভ স্ট্রেইনের ঝুঁকি মোকাবিলায় এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানান যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন।

এক প্রতিবেদনে বিবিসি জানায়, কেউ যুক্তরাজ্যে আসতে চাইলে তাকে বিমান ওঠার আগে অবশ্যই কভিড নেগেটিভের প্রমাণ দেখাতে হবে।

ব্রাজিলে করোনাভাইরাসের নতুন ধরন চিহ্নিত হওয়ার পর শুক্রবার দক্ষিণ আমেরিকা ও পর্তুগালের ভ্রমণকারীদের ওপরও নিষেধাজ্ঞা দেওয়া হয়। এর সঙ্গে এলো যুক্তরাজ্যের নতুন এ ঘোষণা।

প্রধানমন্ত্রী জনসন জানান, নতুন এ নিষেধাজ্ঞা কমপক্ষে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত বলবৎ থাকবে। ইতোমধ্যে দেশটিতে করোনায় ৮৭ হাজার ২৯১ জন মারা গেছেন।

শুক্রবার ৫৫ হাজার ৭৬১ জন নতুন রোগী চিহ্নিত হয়েছেন, যা আগের দিন ছিল ৪৮ হাজার ৬৮২ জন।

এই মহামারিতে এ পর্যন্ত সারা বিশ্বে ২০ লাখের বেশি মারা মানুষ গেছেন।

ডাউনিং স্ট্রিটে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, “এটা খুব গুরুত্বপূর্ণ এই সময়ে অতিরিক্ত ব্যবস্থা গ্রহণ করা। দিনের পর দিন আমরা আমাদের জনগণকে রক্ষা করার জন্য এমন সব পদক্ষেপ নিচ্ছি।”

তিনি আরো বলেন, “আমরা করোনাভাইরাসের টিকার ব্যাপারে আশাবাদী এবং একই সঙ্গে নতুন যে স্ট্রেইন দেশের বাইরে থেকে আসছে সেটা বন্ধ করার জন্য আমাদের অবশ্যই অতিরিক্ত পদক্ষেপ নিচ্ছি।”

সব ধরনের ভ্রমণ পথ সোমবার স্থানীয় সময় ভোর চারটা থেকে বন্ধ থাকবে। এর পর যারা যুক্তরাজ্যে আসবে তাদের ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে, যদি না তাদের ৫ দিন পর নেগেটিভ রেজাল্ট আসে।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!