1. admin@chunarughat24.com : admin :
ক্ষমতা গ্রহণের আগে ঐক্যের ডাক দিলেন বাইডেন
শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে মানববন্ধন থেকে আল্টিমেটাম মঙ্গলে জীবনের অস্তিত্ব আছে কী? চুনারুঘাটে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবীতে খোলা চিঠি চীনের সিনোফার্মের টিকা প্রয়োগের মাধ্যমে দ্বিতীয় পর্যায়ের টিকাদান শুরু সাইয়েদ ইব্রাহিম রায়িসি ইসলামী প্রজাতন্ত্র ইরানের ১৩তম প্রেসিডেন্ট ২২ জুন থেকে খুলনায় এবং ২০ জুন থকে বগুড়ায় এক সপ্তাহের লকডাউন জীবন বিপর্যয় রোধকল্পে সামাজিক নিরাপত্তা: কল্পনা ও নির্মম বাস্তবতা এবার করোনার রহস্যময় ‘বাংলাদেশ ভ্যারিয়েন্ট’! ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও, ২ কর্মকর্তা গ্রেফতার গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা

ক্ষমতা গ্রহণের আগে ঐক্যের ডাক দিলেন বাইডেন

আশরাফুল ইসলাম
  • সময় : মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১
  • ১০০ বার পঠিত
ক্ষমতা গ্রহণের আগে ঐক্যের ডাক দিলেন বাইডেন

আশরাফুল ইসলাম।। যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের ক্ষমতা গ্রহণের আর মাত্র দুই দিন বাকী। আগামী বুধবার, ২০ জানুয়ারি দুপুরে তিনি শপথ নেবেন। সোমবার মার্টিন লুথার কিং জুনিয়র দিবস উপলক্ষ্যে বাইডেন আবারো ঐক্যের ডাক দিলেন।

এদিকে কড়া নিরাপত্তার কারণে সমরাঙ্গনে রূপ নেয়া ওয়াশিংটন ডিসির কেন্দ্রে হোয়াইট হাউসে নীরব রয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

জো বাইডেন নিজ শহর ডেলাওয়ার থেকে ফিলাডেলফিয়ায় দাতব্য কাজে যাওয়ার মধ্য দিয়ে মার্টিন লুথার কিং জুনিয়র দিবস পালন করেন। বলা হচ্ছে চার বছরের বিভক্তি শেষে সকলকে ঐক্যবদ্ধ করার প্রয়াসের এটি একটি প্রতীকি উদ্যোগ।

এ উপলক্ষ্যে এক ভিডিও বার্তায় জো বাইডেন বলেন, আমাদের ভালোবাসার দেশটিকে নিরাপদ, ঐক্যবদ্ধ ও পুনর্গঠন করার কাজ শুরুর এখনই উপযুক্ত সময়।

তবে ৭৮ বছরের জো বাইডেন যতোই ক্ষত নিরাময় ও আশার কথা শোনান না কেন বিশ্লেষকরা বলছেন, ক্ষমতার প্রথম দিন থেকেই তাকে কঠোর বাস্তবতর মুখোমুখি হয়ে কঠিন সংকটসমূহ মোকাবেলা করতে হবে।

যুক্তরাষ্ট্রে বর্তমানে করোনা মহামারি নিয়ন্ত্রণের বাইরে, টিকা দান কর্মসূচি প্রতিনিয়ত হোঁচট খাচ্ছে। এছাড়া রয়েছে ভঙ্গুর অর্থনীতি পুনরুদ্ধারের চ্যলেঞ্জ।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!