1. admin@chunarughat24.com : admin :
'ভুলে' বাংলাদেশের জার্সিতে ছিলো না বাংলাদেশ
শনিবার, ১৯ জুন ২০২১, ১০:২২ অপরাহ্ন
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে মানববন্ধন থেকে আল্টিমেটাম মঙ্গলে জীবনের অস্তিত্ব আছে কী? চুনারুঘাটে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবীতে খোলা চিঠি চীনের সিনোফার্মের টিকা প্রয়োগের মাধ্যমে দ্বিতীয় পর্যায়ের টিকাদান শুরু সাইয়েদ ইব্রাহিম রায়িসি ইসলামী প্রজাতন্ত্র ইরানের ১৩তম প্রেসিডেন্ট ২২ জুন থেকে খুলনায় এবং ২০ জুন থকে বগুড়ায় এক সপ্তাহের লকডাউন জীবন বিপর্যয় রোধকল্পে সামাজিক নিরাপত্তা: কল্পনা ও নির্মম বাস্তবতা এবার করোনার রহস্যময় ‘বাংলাদেশ ভ্যারিয়েন্ট’! ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও, ২ কর্মকর্তা গ্রেফতার গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা

‘ভুলে’ বাংলাদেশের জার্সিতে ছিলো না বাংলাদেশ

মিজানুর রহমান রুবেল
  • সময় : মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১
  • ১২১ বার পঠিত
'ভুলে' বাংলাদেশের জার্সিতে ছিলো না বাংলাদেশ

মিজানুর রহমান রুবেল।। দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। ১১ মাস বিরতির পর আগামীকাল ২০ জানুয়ারি, বুধবার মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ম্যাচে মাঠে নামছে টাইগাররা। তবে এর আগেই অনলাইন-অফলাইনে জাতীয় ক্রিকেট দলের জার্সি নিয়ে বিতর্ক ছড়িয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কীর পাশাপাশি চলতি বছরই দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। বিষয়গুলো সামনে রেখেই চলতি বছর জার্সি নিয়ে বিশেষ চিন্তা ছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। সে লক্ষ্যে লাল-সবুজের জার্সিতে যুক্ত করা হয়েছে জাতীয় স্মৃতিসৌধ ও বীর মুক্তিযোদ্ধাদের ছবিও।

তবে প্রথমে অনলাইনে ছড়িয়ে পড়া নতুন জার্সিতে দেখা যায়নি ‘বাংলাদেশ’ নামটি। শুধু সামনে স্পন্সর প্রতিষ্ঠান বেক্সিমকো’র নাম বড় করে লেখা ছিলো।

এরপরই বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়। এর পরই নতুন একটি জার্সিতে টাইটেল স্পন্সর বেক্সিমকোর নিচে ‘বাংলাদেশ’ লেখা হয়।

শুরুতে জার্সিতে বাংলাদেশের নাম না থাকার ঘটনায় ভুল স্বীকার করেন বিসিবি পরিচালক জালাল ইউনুস। তিনি দাবি করেন, পরবর্তীতে আইসিসির নিয়ম মেনে স্পন্সরের নাম বড় করে লেখা হয়েছে। দুই সেট জার্সি আর ভুল বোঝাবুঝিতেই এমনটা হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

বিসিবির পরিচালকের ভাষ্য, ‘এটা কিভাবে হলো ঠিক আমি বলতে পারবো না। হয়তো ভুলবশত হয়ে গেছে। দুইটা জার্সি, যে জার্সিটা দেওয়া হয়েছে সেটাই দেখানো হয়েছে। ডিজাইনের জন্য একটা রাখা ছিল। জার্সিতে বাংলাদেশ তো অবশ্যই থাকতেই হবে। সেইসঙ্গে আইসিসির একটা প্রটোকল কোড দেওয়া আছে। এর বাইরে কিন্তু আমরা দিতে পারবো না। বাংলাদেশটা ছোট কি বড় হয়েছে তা অবশ্যই আমরা দেখব। যদি সত্যিই অমন কিছু হয়ে থাকে আমরা এটা ঠিক করে দেবো।’

জাতীয় ক্রিকেট দলের জার্সি নিয়ে বিভ্রান্তি অবশ্য নতুন নয়। গত ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের সময় সবুজ জার্সিতে লালের ছোঁয়া না থাকার বিষয়টিও সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচনা-সমালোচনার ঝড় তুলে। পরবর্তীতে দলীয় চূড়ান্ত ফটোসশেন হয়ে যাওয়ার পরও বাধ্য হয়ে জার্সি পাল্টায় বিসিবি।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!