1. admin@chunarughat24.com : admin :
নির্বাচনের সময় দলে বিভেদ সৃষ্টি করলে সরে দাঁড়ানঃ ওবায়দুল কাদের
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ১০:৩৯ পূর্বাহ্ন

নির্বাচনের সময় দলে বিভেদ সৃষ্টি করলে সরে দাঁড়ানঃ ওবায়দুল কাদের

আশরাফুল ইসলাম
  • সময় : বুধবার, ২০ জানুয়ারি, ২০২১
  • ১৪২ বার পঠিত
নির্বাচনের সময় দলে বিভেদ সৃষ্টি করলে সরে দাঁড়ানঃ ওবায়দুল কাদের

আশরাফুল ইসলাম।। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনগণ দ্বারা প্রত্যাখ্যাত হয়ে মুক্তিযুদ্ধ বিরোধী অপ-শক্তির প্রতিভূ বিএনপি বারবার প্রতারণা ও চাতুর্যের আশ্রয় নিচ্ছে। এছাড়াও, নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার নির্দেশও দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, ‘তাদের চতুরতা আছে, কিন্তু নৈতিকতা নেই। জনগণের মুখোমুখি দাঁড়াবার সৎ সাহস এবং রাজনৈতিক অবস্থানও নেই। বিএনপি নেতারা হঠাৎ ঘুম থেকে জেগে চিরাচরিত মিথ্যাচারের রেকর্ড বাজাচ্ছে। তারা সবসময় শীত নিদ্রায় রয়েছেন ।’

মঙ্গলবার সকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব ব্যক্ত করেন ওবায়দুল কাদের। তিনি তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানে যুক্ত হন।

২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে মুক্তিযোদ্ধা বিষয়ক উপকমিটির আয়োজিত ওই আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন উপ-কমিটির চেয়ারম্যান রশীদুল আলম, সদস্য সচিব ও আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাসসহ অন্যান্য সদস্যরা।

দেশবিরোধী অপশক্তি মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনাকে নস্যাতের অপতৎপরতা অব্যাহত রেখেছে বলে দুঃখ প্রকাশ করেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, এই অপশক্তি গণতন্ত্র, প্রগতি ও উন্নয়নের প্রধানতম প্রতিবন্ধকতা। এদের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধারা আজ দৃশ্যত বিভক্তির মধ্যে আছে। এ বিভক্তি মুক্তিযুদ্ধের অর্জন এবং চেতনাকে দুর্বল করে দিচ্ছে।

বহুধা বিভক্ত মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ করে অভিন্ন প্ল্যাটফর্মে নিয়ে আসার প্রত্যয় ব্যক্ত করেন ওবায়দুল কাদের।

মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ঐক্যবদ্ধ প্ল্যাটফর্মে নেতৃত্ব দিবে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধারা।

এদিকে ৩য় ও ৪র্থ ধাপের পৌরসভা নির্বাচনে যারা বিদ্রোহী হয়ে নির্বাচন করতে চাচ্ছেন,তাদেরকে দলের মধ্যে বিভেদ সৃষ্টি না করার আহবান জানান।

বিভেদের চেষ্টা করলে অনতিবিলম্বে সরে দাঁড়াতে কঠোর নির্দেশ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলের স্বার্থে সকলকে নৌকার পক্ষে কাজ করতে হবে।

এ বিষয়ে তিনি আরও বলেন, সব ভেদাভেদ ভুলে আওয়ামী লীগের নৌকার প্রার্থীর হয়ে কাজ করতে হবে। যারা বিদ্রোহ করছে বা করবে তাদের আর কোন ছাড় দেওয়া হবে না। দলের সিদ্ধান্ত মেনেই রাজনীতি করতে হবে।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!