1. admin@chunarughat24.com : admin :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১১:২১ অপরাহ্ন

বিসিএসের আবেদনে সময় বাড়াতে চিঠি

শুহিনুর খাদেম
  • সময় : বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১
  • ৬৯ বার পঠিত
বিসিএসের আবেদনে সময় বাড়াতে চিঠি

শুহিনুর খাদেম।। ৪৩তম বিসিএসে আবেদনের সময় বাড়ানোর অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। আগামী ৩১ মার্চ পর্যন্ত সময় বাড়াতে চিঠি পাঠিয়েছে ইউজিসি।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বাংলাদেশ কর্ম কমিশনের নিকট অনুরোধ জানিয়ে চিঠি পাঠিয়েছেন ইউজিসির সচিব। ইউজিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক মহামারীর কারণে সরকারের নির্দেশনায় গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়গুলোর স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা সময়মতো নেওয়া সম্ভব হয়নি। এ বিষয়ে গত বছরের ১৩ ডিসেম্বর ইউজিসির চেয়ারম্যানের সভাপতিত্বে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের এক সভা অনুষ্ঠিত হয়।

ওই সভায় স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায়, বিসিএস পরীক্ষায় আবেদনের সময় বাড়ানোর জন্য ইউজিসিকে পদক্ষেপ নিতে অনুরোধ জানানো হয়। ইউজিসিও করোনা পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয়গুলোর প্রস্তাবের সঙ্গে একমত পোষণ করেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এই প্রেক্ষিতে বিসিএস পরীক্ষার আবেদনের সময় বাড়ানোর অনুরোধ জানিয়ে পিএসসিকে চিঠি পাঠিয়েছেন ইউজিসি সচিব।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর ৪২তম ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পাবলিক সার্ভিস কমিশন ( পিএসসি)। অনলাইনে আবেদনের শেষ সময় ৩১ জানুয়ারি সন্ধ্যা ৬টা।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!