1. admin@chunarughat24.com : admin :
ফের শৈত্যপ্রবাহের পূর্বাভাস
শনিবার, ১৯ জুন ২০২১, ০৮:৪৬ অপরাহ্ন

ফের শৈত্যপ্রবাহের পূর্বাভাস

চুনারুঘাট
  • সময় : শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১
  • ১৩৭ বার পঠিত

গত বুধবার ভোররাত থেকে ঘন কুয়াশার চাদরে ঢেকে যায় পুরো দেশ। সিলেট, বরিশাল, কুমিল্লা ও চুয়াডাঙ্গায় সামান্য বৃষ্টিপাত হয়। এর সঙ্গে ছিল হিমেল বাতাস, আকাশেও ছিলো মেঘের আনাগোনা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই মেঘ আর কুয়াশা কেটে যেতে থাকে। সকাল ১১টার দিকে মেঘের আড়ালে আকাশে দেখা দেয় রোদ। রোদ ছিলো সারাদিন।

ফলে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চল কিছুটা উষ্ণ ছিলো। তবে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে আবার কুয়াশা পড়তে শুরু করে। ফলে শীতের অনুভূতিও কিছুটা বাড়তে থাকে। তাপমাত্রা আরো কমে শুক্রবারের মধ্যে উত্তর-পশ্চিমাঞ্চলে ফের শৈত্যপ্রবাহ দেখা দিতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর বলছে, মাঘের পরবর্তী দিনগুলোতে কনকনে আমেজ পাওয়া গেলেও তা স্থায়ী হবে না। দিন যতো যাবে, শীত সরিয়ে গরমের মাত্রা ততো বাড়তে থাকবে। এবার মাঘ মাসের মাঝামাঝিতেই শীতের বিদায়ঘণ্টা বাজতে পারে।

শুক্রবার থেকে উত্তর-পশ্চিমাঞ্চলের কিছু কিছু জায়গায় শৈত্যপ্রবাহ শুরু হতে পারে বলে জানান আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার তিনি বলেন, রোদের পর মেঘ কেটে গেছে। শুক্রবার থেকে আবার শৈত্যপ্রবাহ শুরু হবে। পরবর্তী সময়ে তা দেশের অন্যান্য অংশে বিস্তার করতে পারে।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!