1. admin@chunarughat24.com : admin :
বাগদাদে আত্মঘাতি বোমা হামলায় ৩২ জন নিহত
শনিবার, ১৯ জুন ২০২১, ১০:০৭ অপরাহ্ন
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে মানববন্ধন থেকে আল্টিমেটাম মঙ্গলে জীবনের অস্তিত্ব আছে কী? চুনারুঘাটে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবীতে খোলা চিঠি চীনের সিনোফার্মের টিকা প্রয়োগের মাধ্যমে দ্বিতীয় পর্যায়ের টিকাদান শুরু সাইয়েদ ইব্রাহিম রায়িসি ইসলামী প্রজাতন্ত্র ইরানের ১৩তম প্রেসিডেন্ট ২২ জুন থেকে খুলনায় এবং ২০ জুন থকে বগুড়ায় এক সপ্তাহের লকডাউন জীবন বিপর্যয় রোধকল্পে সামাজিক নিরাপত্তা: কল্পনা ও নির্মম বাস্তবতা এবার করোনার রহস্যময় ‘বাংলাদেশ ভ্যারিয়েন্ট’! ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও, ২ কর্মকর্তা গ্রেফতার গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা

বাগদাদে আত্মঘাতি বোমা হামলায় ৩২ জন নিহত

চুনারুঘাট
  • সময় : শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১
  • ১৯২ বার পঠিত
বাগদাদে আত্মঘাতি বোমা হামলায় ৩২ জন নিহত
ছবিঃ আল জাজিরা।

ইরাকের বাগদাদে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩২ জন নিহত হয়েছেন। একটি বাজারে জোড়া বোমা হামলায় নিহত হওয়ার ঘটনা ঘটে। এঘটনায় আরো শতাধিক মানুষ আহত হয়েছেন।

ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আল জাজিরাকে জানান, প্রথম বোমা হামলাকারী বাজারের ভেতর দ্রুত ঢুকে নিজেকে অসুস্থ বলে দাবি করেন যেনো লোকজন তার কাছাকাছি জড়ো হয়। এরপরই হামলাকারি বোমার বিস্ফোরণ ঘটান।

লোকজন যখন প্রথম বোমায় আক্রান্তদের চারপাশে জড়ো হয়েছিল তখন আরেক হামলাকারী দ্বিতীয় বোমার বিস্ফোরণ ঘটান বলে জানা যায়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণায়লয় জানিয়েছে, আহতদের চিকিৎসায় স্থানীয় হাসপাতালগুলোকে প্রস্তুত করা হচ্ছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা রয়েছে।

২০১৮ সালের পর বাগদাদে প্রথম কোনো বড় ধরনের আত্মঘাতী হামলার ঘটনা এটি। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তবে ইসলামিক স্টেটের (আইএস) সদস্যরা এই ধরনের অনেক ছোট ছোট হামলা চালিয়ে আসছে।

২০১৭ সালে ইরাক সরকার আইএসকে পরাজিত করার ঘোষণা দেয়। এরপরও জঙ্গি সংগঠন আইএস সদস্যরা ইরাকের স্বল্প ঘনবসতিপূর্ণ এলাকায় তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলে জানা যায়।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!