1. admin@chunarughat24.com : admin :
এনএলডি নেত্রী অং সান সু চি ও রাষ্ট্রপতি উইন মিন্ট সেনাবাহিনীর হাতে বন্দী
শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে মানববন্ধন থেকে আল্টিমেটাম মঙ্গলে জীবনের অস্তিত্ব আছে কী? চুনারুঘাটে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবীতে খোলা চিঠি চীনের সিনোফার্মের টিকা প্রয়োগের মাধ্যমে দ্বিতীয় পর্যায়ের টিকাদান শুরু সাইয়েদ ইব্রাহিম রায়িসি ইসলামী প্রজাতন্ত্র ইরানের ১৩তম প্রেসিডেন্ট ২২ জুন থেকে খুলনায় এবং ২০ জুন থকে বগুড়ায় এক সপ্তাহের লকডাউন জীবন বিপর্যয় রোধকল্পে সামাজিক নিরাপত্তা: কল্পনা ও নির্মম বাস্তবতা এবার করোনার রহস্যময় ‘বাংলাদেশ ভ্যারিয়েন্ট’! ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও, ২ কর্মকর্তা গ্রেফতার গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা

এনএলডি নেত্রী অং সান সু চি ও রাষ্ট্রপতি উইন মিন্ট সেনাবাহিনীর হাতে বন্দী

তৌহিদ কালাম আজাদ
  • সময় : সোমবার, ১ ফেব্রুয়ারি, ২০২১
  • ১০৭ বার পঠিত
এনএলডি নেত্রী অং সান সু চি ও রাষ্ট্রপতি উইন মিন্ট সেনাবাহিনীর হাতে বন্দী

তৌহিদ কালাম আজাদ।। মিয়ানমারের সেনাবাহিনী দেশটির রাষ্ট্রপতি উইন মিন্ট ও ক্ষমতাসীন দলের নেত্রী অং সান সু চিসহ শাসক দলের শীর্ষ কয়েকজন নেতাকে গ্রেপ্তার করেছে।

আজ সোমবার (১ ফেব্রুয়ারি) ভোরে সেনাবাহিনীর এক অভিযানে তাদের আটক করা হয়। সুত্র রয়টার্সের।

ক্ষমতাসীন দলের মুখপাত্র মায়ো নিউন্ট রয়টার্সকে জানান, সোমবার ভোরে অং সান সু চি, রাষ্ট্রপতি উইন মিন্ট এবং অন্যান্য শীর্ষ নেতাদের আটক করা হয়েছে।

তবে তিনি জনগণকে উত্তেজিত প্রতিক্রিয়া না দেখানোর আহ্বান জানান। মুখপাত্র মায়ো নিউন্ট বলেন, “তারা যেন আইন অনুসারে প্রতিক্রিয়া জানায়।”

এদিকে বিবিসির বার্মিজ সার্ভিসের খবরে বলা হয়েছে, নেপিটোয় টেলিফোন ও ইন্টারনেট লাইন বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। রাজধানী নেপিটো এবং প্রধান শহর ইয়াঙ্গুনের রাস্তায় সৈন্যরা নেমে পড়েছে।

এছাড়াও সেনা সদস্যরা বেশ কয়েকটি অঞ্চলের মুখ্যমন্ত্রীর বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করেছে বলেও জানায় বিবিসি।

মিয়ানমারের সামরিক বাহিনী গত বছরের নভেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে ব্যাপক ভোট জালিয়াতির অভিযোগ তোলে। সেনাবাহিনী নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে সোমবার শুরু হতে যাওয়া সংসদ অধিবেশন বাতিলের দাবি জানায়।

উল্লেখ্য অং সান সু চির নেতৃত্বাধীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি (এনএলডি) নভেম্বরের নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পায়। তবে সেই নির্বাচনে সংঘাতপূর্ণ অঞ্চলের ভোটারদেরকে ভোট- বঞ্চিত করার সমালোচনা করেছিলো মানবাধিকার গোষ্ঠীগুলো।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!