1. admin@chunarughat24.com : admin :
মিয়ানমারে এবার টুইটার ও ইনস্টাগ্রাম বন্ধ
বুধবার, ২৩ জুন ২০২১, ০৩:২৩ পূর্বাহ্ন

মিয়ানমারে এবার টুইটার ও ইনস্টাগ্রাম বন্ধ

শেখ মাজহারুল শাকিল
  • সময় : শনিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২১
  • ১৩৯ বার পঠিত
মিয়ানমারে এবার টুইটার ও ইনস্টাগ্রাম বন্ধ

শেখ মাজহারুল শাকিল।। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধ করার পর এবার টুইটার ও ইনস্টাগ্রাম ব্লক করার নির্দেশ দিয়েছে মিয়ানমার কর্তৃপক্ষ। ‘পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত’ গ্রাহকদের ওই দু’টি প্লাটফর্মে ঢোকা থেকে বিরত রাখতে বলা হয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির প্রধান ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান টেলিনর।

বিবিসি জানিয়েছে, ‘স্থিতিশীলতার’ লক্ষ্যে এর আগে বৃহস্পতিবার ফেসবুক ব্লক করার নির্দেশ দেন মিয়ানমারে অভ্যুত্থানের নেতারা।

জানা যায়, মিয়ানমারের ৫ কোটিরও বেশি মানুষ ফেসবুক ব্যবহার করেন। সম্প্রতি সামরিক শাসনের বিরুদ্ধে লোকজন যেভাবে বিক্ষোভ করছে আর এসবের ছবি এবং ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ছে। বিক্ষোভ-প্রতিবাদ আরো বড় পরিসরে ছড়িয়ে পড়তে পারে এমন আশঙ্কা থেকেই হয়তো গুরুত্বপূর্ণ এই প্লাটফর্ম বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

ফেসবুক বন্ধের পর দেশবাসী অন্য দু’টি মাধ্যম টুইটার এবং ইনস্টাগ্রামে সক্রিয় হয়ে পড়েন। এই দুটি প্লাটফর্মেই অভ্যুত্থানের বিরোধিতা করে তারা তাদের মতামত প্রকাশ করছিলেন। এরপর শুক্রবার (৫ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত ১০টা থেকে টুইটার ও ইনস্টাগ্রামে আর প্রবেশ করা যায়নি।

এই দুটি সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধের বিষয়ে সামরিক অভ্যুত্থানের নেতারা কোনো মন্তব্য করেননি।

তবে এএফপি জানিয়েছে, মন্ত্রণালয়ের অসমর্থিত একটি নথিতে বলা হয়েছে, টুইটার ও ইনস্টাগ্রাম ব্যবহার করে ‘সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে’।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!