1. admin@chunarughat24.com : admin :
চুনারুঘাট পদক্ষেপ গণপাঠাগারের পুরষ্কার বিতরণী, সাধারণ সভা ও কমিটি গঠন সম্পন্ন - চুনারুঘাট
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ১০:১২ পূর্বাহ্ন

চুনারুঘাট পদক্ষেপ গণপাঠাগারের পুরষ্কার বিতরণী, সাধারণ সভা ও কমিটি গঠন সম্পন্ন

এফ এম খন্দকার মায়া
  • সময় : শুক্রবার, ১২ ফেব্রুয়ারি, ২০২১
  • ১৮১ বার পঠিত
চুনারুঘাট পদক্ষেপ গণপাঠাগারের পুরষ্কার বিতরণী, সাধারণ সভা ও কমিটি গঠন সম্পন্ন

এফ এম খন্দকার মায়া।। হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় পদক্ষেপ গণপাঠাগারের পুরষ্কার বিতরণ, ২৪ তম সাধারণ পরিষদ অধিবেশন ও নতুন কার্যকরী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ( ১২ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় উপজেলা কমপ্লেক্সে পদক্ষেপ গণপাঠাগার ভবনে পাঠাগারের সভাপতি ও সংস্কৃতি মন্ত্রণালয়ের উপ সচিব মোস্তফা মোর্শেদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম জুয়েল এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপদেষ্টা মাষ্টার আব্দুল আওয়াল, ডাক্তার নুরুল ইসলাম ও সৈয়দ মোদাব্বির আলী।

অনুষ্ঠানে পাঠাগারের প্রতিষ্ঠাতা সদস্য, বিগত কার্যকরী পরিষদের সদস্য ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থীসহ পাঠাগারের পাঠক সদস্য ও শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন।

মুজিববর্ষ ২০২০ এ পদক্ষেপ গণপাঠাগারের যুগ পূর্তি উপলক্ষ্যে মুজিববর্ষ কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। ষষ্ঠ থেকে স্নাতক ডিগ্রিধারী সকল শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন বিভাগে অনলাইন ভিত্তিক ভাষা আন্দোলন, বাংলাদেশের অভ্যুদয় ও বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুর ভাবনায় সাহিত্য ও সংস্কৃতি, স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের অর্থনীতি বিষয়ে কুইজ ও রচনা প্রতিযোগিতায় দেশব্যাপী প্রতিযোগীদের অংশ গ্রহনের সুযোগ দেয়া হয়।

আয়োজক কমিটির বিভিন্ন পর্যালোচনায় মোট ১৮ জন প্রতিযোগীকে বিভিন্ন বিভাগে ১ম, ২য় ও ৩য় মনোনীত করে পুরস্কৃত করা হয়।

আজ উপস্থিত জান্নাতুল ফেরদৌস সোনালী, জান্নাতুল মাওয়া রুপালী, জান্নাতুল ফেরদৌস বেগম, নিশাত তাসনিম ঐশির হাতে অতিথিগন পুরুষ্কার তুলে দেন।

চুনারুঘাট পদক্ষেপ গণপাঠাগারের পুরষ্কার বিতরণী, সাধারণ সভা ও কমিটি গঠন সম্পন্ন1অনুপস্থিত ও দুরবর্তী বিজয়ীদের যথাযথ ঠিকানায় পুরষ্কার প্রেরন করা হবে বলে জানানো হয়।

পরবর্তীতে দ্বিতীয় অধিবেশনে বর্তমান ২০১৯-২০২০ সালের কার্যকরী কমিটি বিলুপ্ত করে ৩ জন উপদেষ্টার সমন্বয়ে নির্বাচন কমিশন গঠন করে কর্তৃপক্ষের নির্দেশনায় আগামী ২০২১-২০২৩ সালের কমিটি নির্বাচন করা হয়।

নতুন নেতৃত্বের নাম প্রস্তাব করেন পদক্ষেপ গণপাঠাগারের সাবেক সভাপতি সহকারী অধ্যাপক মাজহারুল ইসলাম রুবেল।

উপস্থিত সাধারণ সদস্যদের সমর্থনে বর্তমান সভাপতি মোস্তাফা মোর্শেদকে পুনরায় সভাপতি, মনিরুল ইসলাম জুয়েলকে সহ-সভাপতি, সোহেল আহমেদকে সাধারণ সম্পাদক, এস এম মিজান কে সহ সাধারণ সম্পাদক, হুমায়ুন কবির মিলনকে অর্থ সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি অনুমোদন দেয়া হয়।

কমিটিতে সফিকুল ইসলামকে সমাজ কল্যান, এহতেরামুল হক সোহাগকে দপ্তর সম্পাদক, মোহাম্মদ নুরু উদ্দিনকে প্রচার ও প্রকাশনা সম্পাদক, সাদত তালুকদারকে সাহিত্য সংস্কৃতি সম্পাদক, রাবেয়া সুলতানা মীমকে ক্রীড়া সম্পাদক, কাউসার খসরুকে গ্রন্থ ও গবেষণা সম্পাদক, নুরুজ্জামান তরফদার স্বপনকে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, আশিকুর রহমান সামিকে ছাত্র কল্যান বিষয়ক সম্পাদক, অসিমা রানী কপালীকে নারী বিষয়ক সম্পাদক, মনসুর আহমেদকে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, ফুলমিয়া খন্দকার মায়াকে পরিবেশ বিষয়ক সম্পাদক, হুমায়ূন কবির চৌধুরী, সিরাজুর রহমান তালুকদার সেলিম ও আশরাফুল ইসলাম রাসেলকে নির্বাহী সদস্য নির্বাচিত করা হয়।

নব নির্বাচিত কমিটির উপর অর্পিত দায়িত্ব পালন করার নির্দেশনা দিয়ে রজনীগন্ধ ফুল দিয়ে সকলকে অভিনন্দিত করা হয়।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!