1. admin@chunarughat24.com : admin :
১১ মার্চ দিবাগত রাতে পবিত্র মেরাজ - চুনারুঘাট
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ১০:৫৭ পূর্বাহ্ন

১১ মার্চ দিবাগত রাতে পবিত্র মেরাজ

শুহিনুর খাদেম
  • সময় : শুক্রবার, ১২ ফেব্রুয়ারি, ২০২১
  • ৬৭ বার পঠিত
১১ মার্চ দিবাগত রাতে পবিত্র মেরাজ

শুহিনুর খাদেম।। আগামী ১১ মার্চ দিবাগত রাতে পবিত্র শবে মিরাজ পালিত হবে। বাংলাদেশের আকাশে আজ কোথাও পবিত্র রজব মাসের চাঁদ দেখা যায়নি বলে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভায় গৃহীত সিদ্ধান্তের প্রেক্ষিতে এ কথা জানানো হয়।

সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আলতাফ হোসেন চৌধুরী সভাপতিত্ব করেন।

সভায় জানানো হয়, বাংলাদেশের আকাশে আজ কোথাও ১৪৪২ হিজরি সালের পবিত্র রজব মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আগামীকাল ১৩ ফেব্রুয়ারি শনিবার পবিত্র জমাদিউস সানি মাস ৩০ দিন পূর্ণ হবে এবং আগামী ১৪ ফেব্রুয়ারি রবিবার থেকে পবিত্র রজব মাস গণনা করা হবে।

তাই, আগামী ২৬ রজব ১৪৪২ হিজরী, ২৬ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ, আগামী ১১ মার্চ বৃহস্পতিবার দিবাগত রাতে পবিত্র শবে মি‘রাজ পালিত হবে।

সভায় তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মিজান-উল-আলম, ওয়াকফ প্রশাসক আব্দুল্লাহ সাজ্জাদ, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ফারুক আহম্মেদ (অতিরিক্ত দায়িত্ব), অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা মোঃ শাহেনুর মিয়া, বাংলাদেশ টেলিভিশনের উপ-পরিচালক মোঃ আবদুর রহমান, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের পিএসও আবু মোহাম্মদ, মাদ্রাসা-ই-আলিয়ার অধ্যক্ষ মো: আলমগীর রহমান, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান রেজওয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় ১৪৪২ হিজরি সালের পবিত্র রজব মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন-এর প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয় বলেও জানানো হয়।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!