1. admin@chunarughat24.com : admin :
মারিও দ্রাঘি ইতালির নয়া প্রধানমন্ত্রী
শনিবার, ১৯ জুন ২০২১, ১০:২১ অপরাহ্ন
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে মানববন্ধন থেকে আল্টিমেটাম মঙ্গলে জীবনের অস্তিত্ব আছে কী? চুনারুঘাটে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবীতে খোলা চিঠি চীনের সিনোফার্মের টিকা প্রয়োগের মাধ্যমে দ্বিতীয় পর্যায়ের টিকাদান শুরু সাইয়েদ ইব্রাহিম রায়িসি ইসলামী প্রজাতন্ত্র ইরানের ১৩তম প্রেসিডেন্ট ২২ জুন থেকে খুলনায় এবং ২০ জুন থকে বগুড়ায় এক সপ্তাহের লকডাউন জীবন বিপর্যয় রোধকল্পে সামাজিক নিরাপত্তা: কল্পনা ও নির্মম বাস্তবতা এবার করোনার রহস্যময় ‘বাংলাদেশ ভ্যারিয়েন্ট’! ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও, ২ কর্মকর্তা গ্রেফতার গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা

মারিও দ্রাঘি ইতালির নয়া প্রধানমন্ত্রী

রিমন মুক্তাদির
  • সময় : শনিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২১
  • ১১২ বার পঠিত

রিমন মুক্তাদির।। পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে মারিও দ্রাঘির নাম ঘোষণা করেছে ইতালি। তিনি ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংকের সাবেক প্রধান। পদত্যাগী প্রধানমন্ত্রী জিউসেপ্পে কন্তের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন তিনি।

আজ ১৩ ফেব্রুয়ারি, শনিবারই নতুন প্রধানমন্ত্রী হিসেবে তার শপথ নেয়ার কথা রয়েছে।

করোনাভাইরাসের মহামারীতে বিপর্যস্ত দেশটির রাষ্ট্রপতি সার্জিও মাত্তারেলার সঙ্গে মন্ত্রিসভার বৈঠকের পর প্রধানমন্ত্রী হিসেবে গতকাল দ্রাঘির নাম ঘোষণা করা হয়। ইতোমধ্যে তার প্রতি ইতালির প্রায় সকল রাজনৈতিক দলই সমর্থন জানিয়েছে।

করোনা মহামারীর কারণে ইতালিতে ভয়াবহ বিপর্যয়ের মুখে গত মাসে জিউসেপ্পে কন্তের নেতৃত্বাধীন সরকারের পতন ঘটে। ওই সরকারের ওপর থেকে সাবেক প্রধানমন্ত্রী মাত্তিও রেনজি’র দল ইটালিয়া ভিভা পার্টির সমর্থন প্রত্যাহারের পরই পদত্যাগ করেন কন্তে।

ইতোমধ্যে করোনায় আক্রান্ত হয়ে ইতালিতে ৯৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে, যা পৃথিবীর ষষ্ঠ সর্বোচ্চ।

এখন পর্যন্ত সেখানে আক্রান্ত হয়েছেন প্রায় ২৭ লাখ মানুষ। এদের মধ্যে ২২ লক্ষাধিক মানুষ সুস্থ হয়ে উঠলেও এখনো চিকিৎসাধীন আছেন আরো সোয়া চার লাখের বেশি ইতালিয়ান।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!