1. admin@chunarughat24.com : admin :
সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:২৭ পূর্বাহ্ন

এবার ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

শুহিনুর খাদেম
  • সময় : রবিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২১
  • ৫৯ বার পঠিত
এবার ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

শুহিনুর খাদেম।। করোনাভাইরাসের (কোভিড) মহামারীর কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আরো একবার বাড়ানো হয়েছে। আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত কওমি মাদ্রাসা ছাড়া সকল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধির কথা জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আজ ১৪ ফেব্রুয়ারি (রবিবার) সকালে এ বিষয়ে এক বিজ্ঞপ্তি দেয়া হয়েছে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ মহামারীর কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের (কওমি মাদ্রাসা ছাড়া) চলমান ছুটি আগামী ২৮ ফেব্রুয়ারি ২০২১ তারিখ পর্যন্ত বাড়ানো হয়েছে।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয়া হয়।

কয়েক ধাপে সেই ছুটি ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়। এবার তা ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়লো। তবে ছুটি চলাকালে অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান থাকবে বলে জানানো হয়েছে।

করোনাভাইরাসের মহামারীর এই পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে গত ২২ জানুয়ারি গাইডলাইন প্রকাশ করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

এ গাইডলাইন অনুসরণ করে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেয়ার নির্দেশ দেয়া হয়েছিলো। এরই মধ্যে আজ ছুটি বাড়ানোর ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!