1. admin@chunarughat24.com : admin :
আল জাজিরার প্রতিবেদন অনলাইন প্লাটফর্ম থেকে সরানোর নির্দেশ - চুনারুঘাট
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ১০:০১ পূর্বাহ্ন

আল জাজিরার প্রতিবেদন অনলাইন প্লাটফর্ম থেকে সরানোর নির্দেশ

চুনারুঘাট
  • সময় : বুধবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২১
  • ৬৯ বার পঠিত
আল জাজিরার প্রতিবেদন অনলাইন প্লাটফর্ম থেকে সরানোর নির্দেশ

বাংলাদেশে কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরার করা ‘অল দ্য প্রাইম মিনিস্টার’স ম্যান’ শিরোনামে প্রচারিত ডকুমেন্টারিটি সকল অনলাইন প্লাটফর্ম থেকে সরাতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

বুধবার (১৭ ফেব্রুয়াই) বিচারপতি মোঃ মুজিবুর রহমান মিয়া ও মোঃ কামরুল হাসান মোল্লার সমন্বয়ে গঠিত একটি ভার্চুয়াল হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দিয়েছেন।

বিটিআরসির আইনজীবী খন্দকার রেজা-ই রাকিব বলেন, এ সংক্রান্ত আনা রিট নিস্পত্তি করে আদালত আল-জাজিরায় ‘অল দ্য প্রাইম মিনিস্টার্স ম্যান’ শিরোনামে প্রচারিত ডকুমেন্টারিটি সকল অনলাইন প্ল্যাটফর্ম থেকে অবিলম্বে সরাতে বিটিআরসিকে নির্দেশ দিয়েছেন।

অবিলম্বে এ আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে বলে তিনি বলেন, প্রয়োজন হলে এ বিষয়ে সংশ্লিষ্ট অনলাইন প্ল্যাটফর্ম কতৃপক্ষের সাথে বিটিআরসিকে যোগাযোগ করে পদক্ষেপ নিতে হবে।

এর আগে গত সোমবার শুনানিতে ছয় এমিকাস কিউরির মতামত নিয়েছে আদালত। এই রিটে গত ১০ ফেব্রুয়ারি ৬ জন আইনজীবীকে এমিকাস কিউরি নিয়োগ দেয় হাইকোর্ট।

বাংলাদেশে কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল-জাজিরার সম্প্রচার বন্ধে আনা রিটের শুনানিতে মতামত দেওয়া ছয় এমিকাস কিউরি হচ্ছেন- সাবেক এটর্নি জেনারেল সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী, ব্যারিষ্টার কামাল-উল আলম, সাবেক এটর্নি জেনারেল ফিদা এম কামাল, আব্দুল মতিন খসরু, আইনজীবী প্রবীর নিয়োগী ও ড. শাহদীন মালিক।

এমিকাস কিউরিগণ এই রিট দায়েরের যৌক্তিকতা, রিটকারীর সংক্ষুব্ধতা, বিটিআরসির এখতিয়ার, এ সংক্রান্ত বিভিন্ন আইন, রেফারেন্স, রাষ্ট্রের নিরাপত্তা বিষয়ে নিজ নিজ মতামত তুলে ধরেন। এছাড়া এমিকাস কিউরিগণ তাদের লিখিত বক্তব্যও আদালতে পেশ করেন।

আজ শুনানি করেন এটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। রাষ্ট্রপক্ষে আরো ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী এবং বিটিআরসির পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার রেজা-ই রাকিব।

‘অল দ্য প্রাইম মিনিস্টার্স ম্যান’ শিরোনামে ডকুমেন্টারি প্রচারের প্রেক্ষাপটে কাতারভিত্তিক টিভি চ্যানেল আল-জাজিরার সম্প্রচার বন্ধ ও এ সংক্রান্ত ভিডিও সকল সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে অপসারণের নির্দেশনা চেয়ে রিটটি করা হয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি রিটটি দায়ের করেন সুপ্রিমকোর্টের আইনজীবী মো. এনামুল কবির ইমন।

সূত্রঃ বাসস।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!