1. admin@chunarughat24.com : admin :
মেসির জোড়া গোলে বার্সার জয়
শনিবার, ১৯ জুন ২০২১, ০৮:৫২ অপরাহ্ন

মেসির জোড়া গোলে বার্সার জয়

মিজানুর রহমান রুবেল
  • সময় : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১
  • ১০৮ বার পঠিত
মেসির জোড়া গোলে বার্সার জয়

মিজানুর রহমান রুবেল।। লা লিগার চলতি মৌসুমে সর্বোচ্চ গোল দাতার তালিকায় লুইস সুয়ারেজকে ছাড়িয়ে গেলেন লিওনেল মেসি।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত লিগ ম্যাচে তিনি এলচের বিপক্ষে ১৭ ও ১৮তম গোল করে ছাড়িয়ে যান সাবেক উরুগুইয়ান সতীর্থকে। মেসির জোড়া গোলে বার্সেলোনা ৩-০ গোলে জয়লাভ করে এলচের বিপক্ষে।

গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর লড়াইয়ে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) কাছে বড় পরাজয়ের পর কাডিজের মাঠে তাদের সঙ্গে ড্র করে বর্সেলোনা। তবে গতকাল ক্যাম্প ন্যুয়ে সহজ এই জয়ের মাধ্যমে হারের ধকল কিছুটা হলেও কাটাতে সক্ষম হল কাতালান জায়ান্টরা।

মেসির দুই গোলের নেপথ্যে ছিল অসাধারণ দুটি যোগান। ফ্রেঙ্কি ডি জংয়ের যোগান থেকে মেসি প্রথম গোল করার পর দ্বিতীয় গোলটি করেছেন মার্টিন ব্রেথওয়েটের দুর্দান্ত ফ্লিক থেকে। জর্ডি আলবার দেয়া তৃতীয় গোলের যোগানদারও ছিলেন তিনি।

গত শনিবার লিগ তালিকার শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ প্রতিপক্ষ লেভান্তের কাছে হেরে যাওয়ায় এই জয়টি কাতালানদের ফিরিয়ে এনেছে তালিকার তৃতীয় অবস্থানে। এখন অ্যাটলেটিকোর চেয়ে ৫ পয়েন্টে পিছিয়ে রয়েছে বার্সেলোনা।

মেসি ফের সর্বাধিক গোলদাতার আসনে ফিরে আসাটা বিশাল অনুপ্রেরনারও বিষয়। সপ্তাহের মধ্যভাগে কিলিয়ান এমবাপ্পের সামনে একেবারেই সাদামাটা মনে হয়েছিল ৩৩ বছর বয়সি মেসিকে। তবে গতকালের ওই পারফর্মেন্স এটিই প্রমান করেছে যে তার ফর্ম এখনো ফুরিয়ে যায়নি।

শেষ চার ম্যাচে গতকালের গোল দুটি ছিল মেসির যথাক্রমে পঞ্চম ও ষষ্ঠ গোল। ইউরোপের শীর্ষ ৫টি লিগে কোন খেলোয়াড়ই এখনো পর্যন্ত চলতি মৌসুমের সব টুর্নামেন্টে করা তার ১৩টি গোলকে টপকাতে পারেনি।

এই লড়াইয়ে তার নিকটতম অবস্থানে আছেন বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লিওয়ানদোস্কি। তার গোল সংখ্য্যা ১২টি।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!