1. admin@chunarughat24.com : admin :
লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় রাবিতে প্রতিবাদ
বুধবার, ২৩ জুন ২০২১, ০২:২৩ পূর্বাহ্ন

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় রাবিতে প্রতিবাদ

চুনারুঘাট
  • সময় : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১
  • ১৭৬ বার পঠিত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাবন্দি থাকা অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনার প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদে সামিল হন তারা।

প্রতিবাদ সমাবেশ শেষে বাংলা বিভাগের অধ্যাপক সৌভিক রেজা বলেন, ‘এসব হত্যাকাণ্ডের জন্য দায়ী রাষ্ট্র। রাষ্ট্র যাতে জবাবদিহিতা ছাড়াই এমন হত্যাকাণ্ড না চালাতে পারে সে বিষয়ে সবাইকে স্বোচ্চার হতে হবে। এবং রাষ্ট্রের এ ধরনের যেকোনো বিষয়ে আমরা লাগাতারভাবে আমাদের অবস্থান জানান দেবো।’

এ সময় তিনি ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিও জানান।

ওই প্রতিবাদ কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সালেহ্ হাসান নকীব; গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আবদুল্লাহ আল মামুন, সহকারী অধ্যাপক কাজী মামুন হায়দার; নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক বখতিয়ার আহমেদ; ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল ইসলাম কনক; মুক্তিযোদ্ধা ও সাংবাদিক মাহফুজ্জামান কাদেরী; নদী গবেষক ও লেখক মাহমুদ সিদ্দিকী; রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর এবং ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ রাবি শাখার সাংগঠনিক সম্পাদক আমানউল্লাহ খান।

লেখক মুশতাক আহমেদ (৫৩) অসুস্থ হয়ে বৃহস্পতিবার রাতে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে মারা যান।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!