1. admin@chunarughat24.com : admin :
হবিগঞ্জ পৌরসভা নির্বাচন আজ। ব্যাপক প্রস্তুতি
শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:৪২ অপরাহ্ন
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে মানববন্ধন থেকে আল্টিমেটাম মঙ্গলে জীবনের অস্তিত্ব আছে কী? চুনারুঘাটে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবীতে খোলা চিঠি চীনের সিনোফার্মের টিকা প্রয়োগের মাধ্যমে দ্বিতীয় পর্যায়ের টিকাদান শুরু সাইয়েদ ইব্রাহিম রায়িসি ইসলামী প্রজাতন্ত্র ইরানের ১৩তম প্রেসিডেন্ট ২২ জুন থেকে খুলনায় এবং ২০ জুন থকে বগুড়ায় এক সপ্তাহের লকডাউন জীবন বিপর্যয় রোধকল্পে সামাজিক নিরাপত্তা: কল্পনা ও নির্মম বাস্তবতা এবার করোনার রহস্যময় ‘বাংলাদেশ ভ্যারিয়েন্ট’! ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও, ২ কর্মকর্তা গ্রেফতার গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা

হবিগঞ্জ পৌরসভা নির্বাচন আজ। ব্যাপক প্রস্তুতি

হাবিবুর রহমান মাসুক
  • সময় : রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১
  • ১২০ বার পঠিত
হবিগঞ্জ পৌরসভা নির্বাচন আজ। ব্যাপক প্রস্তুতি

হাবিবুর রহমান মাসুক।। বিপুল উৎসাহ উদ্দীপনায় আর উদ্বেগ উৎকণ্ঠার মধ্য দিয়ে হবিগঞ্জ পৌরসভার নির্বাচন কাল। প্রায় ৫১ হাজার ভোটার নির্বাচন করবেন তাদের ৩২ তম নগর পিতা।

প্রচার-প্রচারনায় উত্তাল আর সাজসাজ রবের উৎসব আমেজে ছিলো হবিগঞ্জ জেলা সদরের এ পৌরসভার নির্বাচনী পরিবেশ। তবে গত শুক্রবার দিবাগত রাত ১২ টার পর থেকেই বন্ধ হয়ে গেছে সব ধরনের প্রচার-প্রচারণা।

আর আজ রবিবার সন্ধ্যার মধ্যেই নির্ধারিত হবে, কে হচ্ছেন নতুন মেয়র। এ লক্ষ্যে ইতোমধ্যেই নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

নিশ্চিদ্র নিরাপত্তা ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করার জন্য প্রস্তুত রয়েছে র‌্যাব-পুলিশ বিজিবি ও আনসার বাহিনীর সমন্বয়ে গঠিত আইন শৃংখলা বাহিনী।

প্রস্তুতি সম্পর্কে জেলা নির্বাচন কর্মকর্তা সাদেকুল ইসলাম গতকাল জানান, শনিবার বিকেলের মধ্যেই সকল কেন্দ্রে পৌছে যাবে নির্বাচনী সরঞ্জাম। রবিবার সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) একটানা চলবে ভোটগ্রহন।

তিনি আরও জানান, নিরাপত্তার দায়িত্বে থাকবে ১শত ২০ সদস্যের ৬ প্লাটুন ‘বর্ডার গার্ড বাংলাদেশ’ (বিজিবি), র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)-এর ৪টি টিমসহ বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্য।

এছাড়াও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন।

জেলা পুলিশ সূত্র জানায়, পৌর এলাকার ২৪টি ভোট কেন্দ্রে ৬শ ৬০ জন পুুলিশ সদস্য সার্বক্ষনিক নিরাপত্তার দায়িত্ব পালন করবে।

এছাড়াও প্রতি কেন্দ্রে থাকবে বাংলাদেশ আনসার ও ভিডিপি’র মহিলাসহ ৯ জন সদস্য থাকবে বলেও জানা যায়।

এ নির্বাচনে নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন প্রার্থী। এরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম (নৌকা), হবিগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র মিজানুর রহমান মিজান (নারিকেল গাছ), বাংলাদেশ জাতীয়তাবাদি দল (বিএনপি) মনোনীত জেলা বিএনপি’র যুগ্ম-আহবায়ক এডভোকেট এনামুল হক সেলিম (ধানের শীষ)।

আরও আছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ (পীর সাহেব চরমোনাই) মনোনীত হবিগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যকস) সভাপতি আলহাজ্ব মোঃ শামছুল হুদা (হাত পাঁখা), স্বতন্ত্র প্রার্থী মোঃ বশিরুল আলম কাওছার (মোবাইল ফোন) ও স্বতন্ত্র প্রার্থী বাংলাদেশ সুপ্রীম কোর্ট’র আইনজীবি গাজী পারভেজ হাসান (জগ)।

এছাড়াও নির্বাচনে ৯টি সাধারণ ওয়ার্ডে ৩৯ ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ১৪ জনসহ ৫৩ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিশনের দেয়া সর্বশেষ হিসেব অনুযায়ী এ পৌরসভার ভোটার সংখ্যা ৫০ হাজার ৯শ ৩ জন। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা ২৫ হাজার ৬শ ২০।

এখানে সর্বশেষ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৫ সালের ৩০ ডিসেম্বর। ১৯৪৭ সাল থেকে সংরক্ষিত পৌরসভার দাপ্তরিক তথ্যানুযায়ী এবার নির্বাচিত হবেন ৩২তম মেয়র।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!