1. admin@chunarughat24.com : admin :
ইতিহাসের এই দিনে উড়েছিলো বাংলাদেশের জাতীয় পতাকা
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

ইতিহাসের এই দিনে উড়েছিলো বাংলাদেশের জাতীয় পতাকা

শুহিনুর খাদেম
  • সময় : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ১০০ বার পঠিত
ইতিহাসের এই দিনে উড়েছিলো বাংলাদেশের জাতীয় পতাকা
ছবিঃ সংগ্রহ।

শুহিনুর খাদেম।। ১৯৭১ সালের ২ মার্চ ছিলো মঙ্গলবার। এই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় প্রথমবারের মতো উত্তোলন করা হয়েছিলো বাংলাদেশের মানচিত্র খচিত পতাকা।

দুর্নীতি, শোষণ, বঞ্চনা ও দুর্নীতিমুক্ত দেশ গড়তে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে সেদিন পতাকা উত্তোলন করেছিলেন তৎকালীন ছাত্রনেতা আ স ম আব্দুর রব ও নুরে আলম সিদ্দিকি।

পাকিস্তানি শাসকগোষ্ঠীর শোষণ- নির্যাতন থেকে মুক্তি পেতে সেদিনই আনুষ্ঠানিকভাবে পাস করা হয় স্বাধীনতার প্রস্তাব। প্রস্তুতি শুরু হয় বাংলার সশস্ত্র স্বাধীনতা সংগ্রামের।

সেদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতাদের আয়োজিত জনসভায় উপস্থিত হয়ে একাত্মতা প্রকাশ করেছিলেন লাখ- লাখ ছাত্র ও জনতা।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!