1. admin@chunarughat24.com : admin :
১৪ জুন থেকে রাবি'র ভর্তি পরীক্ষা শুরু
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

১৪ জুন থেকে রাবি’র ভর্তি পরীক্ষা শুরু

হাবিবুর রহমান মাসুক
  • সময় : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ১০০ বার পঠিত
১৪ জুন থেকে রাবি'র ভর্তি পরীক্ষা শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে সম্মান প্রথম বর্ষের তিন দিনের ভর্তি পরীক্ষা আগামী ১৪ জুন থেকে শুরু হবে।

রাবির উপাচার্য অধ্যাপক আবদুস সোবহানের সভাপতিত্বে আজ ভর্তি পরীক্ষা সম্পর্কিত সাব-কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ফজলুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, এবছর তিনটি ইউনিটে ৪ হাজার ১৯১ টি আসনের জন্য ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞান ও কৃষি অনুষদ নিয়ে গঠিত ‘সি’ ইউনিটের পরীক্ষা ১৪ জুন অনুষ্ঠিত হবে।

কলা, আইন, সামাজিক বিজ্ঞান, চারুকলা এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট অনুষদের সমন্বয়ে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৫ জুন।

আর বিজনেস স্টাডিজ এবং ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট অনুষদ নিয়ে গঠিত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৬ জুন অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রতিদিন,পরীক্ষা তিন শিফটে অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে নিবন্ধন আগামী ৭ মার্চ থেকে শুরু হবে এবং তা ১৮ মার্চ পর্যন্ত চলবে।

প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার প্রক্রিয়া শেষে যোগ্য শিক্ষার্থীদের ২৩ মার্চ থেকে চূড়ান্ত আবেদন জমা নেয়া হবে এবং তা ৩১ মার্চ পর্যন্ত চলবে।

কেবলমাত্র ২০২০ সালে এইচএসসি/সমমান এবং ‘এ’ লেভেল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় আবেদন জমা দেওয়ার অনুমতি পাবেন।

সূত্র আরো জানায়, তিনটি ইউনিট থেকে এবার ১ লাখ ৩৫ হাজার শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার অনুমতি পাবেন।

ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট বিজ্ঞপ্তি জাতীয় এবং স্থানীয় পত্রিকায় প্রকাশিত হবে।

এছাড়া নির্ধারিত সময়ে www.ru.ac,bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!