1. admin@chunarughat24.com : admin :
২০২০ সালের অক্টোবর পর্যন্ত ৬২২০টি ধর্ষণ মামলা
শনিবার, ১৯ জুন ২০২১, ১০:১১ অপরাহ্ন
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে মানববন্ধন থেকে আল্টিমেটাম মঙ্গলে জীবনের অস্তিত্ব আছে কী? চুনারুঘাটে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবীতে খোলা চিঠি চীনের সিনোফার্মের টিকা প্রয়োগের মাধ্যমে দ্বিতীয় পর্যায়ের টিকাদান শুরু সাইয়েদ ইব্রাহিম রায়িসি ইসলামী প্রজাতন্ত্র ইরানের ১৩তম প্রেসিডেন্ট ২২ জুন থেকে খুলনায় এবং ২০ জুন থকে বগুড়ায় এক সপ্তাহের লকডাউন জীবন বিপর্যয় রোধকল্পে সামাজিক নিরাপত্তা: কল্পনা ও নির্মম বাস্তবতা এবার করোনার রহস্যময় ‘বাংলাদেশ ভ্যারিয়েন্ট’! ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও, ২ কর্মকর্তা গ্রেফতার গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা

২০২০ সালের অক্টোবর পর্যন্ত ৬২২০টি ধর্ষণ মামলা

হাবিবুর রহমান মাসুক
  • সময় : বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ২১৩ বার পঠিত
২০২০ সালের অক্টোবর পর্যন্ত ৬২২০টি ধর্ষণ মামলা

হাবিবুর রহমান মাসুক।। দেশের থানাগুলোতে ২০২ সালের অক্টোবর পর্যন্ত ৬২২০টি ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে। আর গত ৫ বছরে থানাগুলোতে দায়ের করা হয়েছে ২৬ হাজার ৬শ ৯৫টি ধর্ষণের মামলা।

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি মোঃ রেজাউল করিম স্বাক্ষরিত পুলিশ সদর দপ্তরের স্পেশাল ক্রাইম ম্যানেজমেন্ট শাখা থেকে পাঠানো ধর্ষণ মামলার পরিসংখ্যান থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এ সংক্রান্ত প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৬ সালে ৪৩৩১টি, ২০১৭ সালে ৪৬৮৩টি, ২০১৮ সালে ৪৬৯৫টি এবং ২০১৯ সালে ৬৭৬৬টি ধর্ষণের মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, ১৮০ দিনে বিরতিহীনভাবে ধর্ষণের মামলা নিস্পত্তি করতে হাইকোর্টের নির্দেশনা রয়েছে। এবং হাইকোর্টের এ নির্দেশনা বাস্তবায়ন হচ্ছে কি না তা মনিটরিং করতে সুপ্রিম কোর্টের রেজিস্টার জেনারেল মোঃ আলী আকবরকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য দুই সদস্য হলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব মোঃ জাহাঙ্গীর আলম বা তার প্রতিনিধি (অতিরিক্ত সচিব পদমর্যাদার নীচে নয়) এবং আইন মন্ত্রণালয়ের সচিব বা তার প্রতিনিধি ( অতিরিক্ত সচিব পদমর্যাদার নীচে নয়)।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!