1. admin@chunarughat24.com : admin :
সৌদি আরবে থাকা অবৈধ বাংলাদেশীদের জন্য সুখবর
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭:৪৫ অপরাহ্ন

সৌদি আরবে থাকা অবৈধ বাংলাদেশীদের জন্য সুখবর

চুনারুঘাট
  • সময় : বুধবার, ১০ মার্চ, ২০২১
  • ১৪৪ বার পঠিত
সৌদি আরবে থাকা অবৈধ বাংলাদেশীদের জন্য সুখবর

অবৈধভাবে সৌদি আরবে বসবাসরত বাংলাদেশীদের সুখবর দিয়েছেন প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। সৌদি সরকার সেখানে থাকা অবৈধ বাংলাদেশীদের জোর করে ফেরত পাঠাবে না বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী।

বুধবার (১০ মার্চ) সৌদি আরবে সফর নিয়ে এক ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ভিসার মেয়াদ শেষে অবস্থানের জন্য বা অন্য যেকোনো কারণে যারা অবৈধভাবে সৌদি আরবে রয়েছেন, তারা যেন চিকিৎসা সেবা পেতে ও সেখানে কাজ করতে পারেন, সে ব্যাপারে আশ্বস্ত করেছে সৌদি সরকার।

তিনি বলেন, সৌদি আরবের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আদেল আল জুবায়েরের সঙ্গে আমার প্রায় তিন ঘণ্টা বৈঠক হয়েছে। করোনা পরিস্তিতিতে বৈধ অবৈধ সব বাংলাদেশিকে চিকিৎসা সেবা প্রদান করায় আমি তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছি।

তিনি আরও বলেন, অবৈধদের জোর করে ফেরত পাঠাবে না সৌদি সরকার। তবে আমাদের একটি চ্যালেঞ্জ- কিছু জায়গায় পাঁচ বছর মেয়াদি এমআরপি পাসপোর্ট দিতে সময় লাগছে। ওইসব জায়গায় পাসপোর্টের মেয়াদ এক বছর বাড়িয়ে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। এর জন্য যে সরকারী ফি নির্ধারিত ছিল, সেটিও মওকুফ করেছে বাংলাদেশ সরকার।

পাসপোর্টের মেয়াদ এক বছর বাড়িয়ে দেওয়ার ফলে অবৈধদের অন্য কাজের সুযোগ করে দেওয়ার ক্ষেত্র তৈরি হয়েছে বলেও প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!